ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

পিসিবির ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ বয়কটের হুমকি, অশ্বিনের অবিশ্বাস্য প্রতিক্রিয়া

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ফেব্রুয়ারি ০৭ ১২:২৪:৪৬
পিসিবির ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ বয়কটের হুমকি, অশ্বিনের অবিশ্বাস্য প্রতিক্রিয়া

খুব অল্প কথায় এবং নির্বিকার ভঙ্গিতে নিজের উপলব্ধির কথা জানান অশ্বিন। পরিস্থিতির নিরিখে রবিচন্দ্রনের কথাগুলি যে কতটা খাঁটি, সেটা বুঝে নিতে বিশেষ অসুবিধা হয় না।

আসলে ভারতীয় দল পাকিস্তানে ক্রিকেট খেলতে যেতে রাজি নয় বলেই এশিয়া কাপ পাক ভূ-খণ্ড থেকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার তোড়জোড় করছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। পাকিস্তান ক্রিকেট বোর্ড যেভাবেই হোক এশিয়া কাপ ধরে রাখতে মরিয়া। বিসিসিআইয়ের উপর চাপ তৈরি করতেই তারা পালটা হুমকি দেয় যে, এশিয়া কাপ পাকিস্তান থেকে সরলে তারা ভারতে বিশ্বকাপ খেলতে আসবে না।

এই প্রসঙ্গেই অশ্বিন স্পষ্ট জানান, পাকিস্তানের পক্ষে বিশ্বকাপ থেকে সরে দাঁড়ানো সম্ভব নয়। সুতরাং, পিসিবির হুমকিকে কার্যত ফুঁকো আওয়াজ হিসেবে বর্ণনা করেন রবিচন্দ্রন।

নিজের ইউটিউব চ্যনেলে একাধিক বিষয় নিয়ে আলোচনা করছিলেন অশ্বিন। সেখানেই তিনি এশিয়া কাপের প্রসঙ্গ উত্থাপন করেন এবং বলেন, ‘এশিয়া কাপ পাকিস্তানে আয়োজিত হওয়ার কথা ছিল। তবে ভারত জানিয়ে দিয়েছে যে, পাকিস্তানে খেলা হলে তারা এশিয়া কাপে অংশ নেবে না। যদি টুর্নামেন্ট আমাদের দেখতে চাও, অন্য কোথাও টুর্নামেন্ট আয়োজন করো। এমনটা তো আমরা আগেও দেখেছি, তাই না? যখনই আমরা বলি আমরা এশিয়া কাপ খেলতে ওদের দেশে যাব না, ওরা বলবে আমাদের দেশে আসবে না। ঠিক সেরকমই পাকিস্তান এবার জানিয়েছে ওরা বিশ্বকাপ খেলতে ভারতে আসবে না। তবে আমার মনে হয় এটা (পাকিস্তানের বিশ্বকাপ ওয়ান ডে বিশ্বকাপ থেকে সরে দাঁড়ানো) সম্ভব নয়।’

অশ্বিন অবশ্য এও জানিয়েছেন যে, আমিরশাহিতে এশিয়া কাপ আয়োজনের প্রবল সম্ভাবনা থাকলেও শেষমেশ টুর্নামেন্ট শ্রীলঙ্কাতেও আয়োজিত হতে পারে। শ্রীলঙ্কায় এশিয়া কাপ খেলা হলে তিনি খুশি হবেন বলে জানান।

অশ্বিনের কথায়, ‘তবে শেষমেশ এশিয়া কাপ শ্রীলঙ্কায় সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে। এটা ওয়ান ডে বিশ্বকাপের একটা দারুণ প্রস্তুতি মঞ্চ। দুবাইয়ে অনেক টুর্নামেন্ট আয়োজিত হয়েছে। আমি খুশি হব টুর্নামেন্ট শ্রীলঙ্কায় আয়োজিত হলে।’

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে