ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘এশিয়া কাপ পাকিস্তানে না হওয়া ক্রিকেটের জন্যই ভালো’

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ফেব্রুয়ারি ০৭ ১৪:৫৪:০২
‘এশিয়া কাপ পাকিস্তানে না হওয়া ক্রিকেটের জন্যই ভালো’

এখন ঠিক হয়নি এশিয়া কাপ কোথায় হবে, কেননা সিদ্ধান্ত অবশ্য ঠিক করেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। আগামী মার্চে এ নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করবে এসিসির সদস্য দেশগুলো। সেখানে উপস্থিত থাকবেন বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্তারাও।

রাজ্জাক বলেন, 'এটা ক্রিকেটের জন্য ভালো (পাকিস্তানের বাইরে এশিয়া কাপ হওয়া)। ক্রিকেটের প্রচারণার জন্য ভারত-পাকিস্তানের ম্যাচ শুধুমাত্র আইসিসির আসরেই হয়। এশিয়া কাপ যদি দুবাইতে সরিয়ে নেয়া হয়, এটাই দারুণ হবে। এটা ক্রিকেট এবং ক্রিকেটারদের জন্য ভালো হবে।'

এশিয়ার ক্রিকেটের সবচেয়ে বড় এই টুর্নামেন্টের ভেন্যু নিয়ে সিদ্ধান্ত নিতে কয়েকদিন আগেই বাহরাইনে আলোচনায় বসেছিল এসিসির সদস্য দেশগুলো। যদিও সেই আলোচনা শেষে কোনো সিদ্ধান্ত আসেনি।

কেবল সিদ্ধান্ত নেয়া হয় আগামী মার্চে এসিসির সভায় এশিয়া কাপের ভেন্যু নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আগামী আগস্ট-সেপ্টেম্বরে পাকিস্তানে হওয়ার কথা এশিয়া কাপ।

যদিও গত অক্টোবরে বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয় এশিয়া কাপে খেলতে পাকিস্তানে যাবে না ভারত। এরপর থেকেই আলোচনায় এশিয়া কাপের বিকল্প ভেন্যু। এশিয়া কাপের নিরপেক্ষ ভেন্যু হতে আগ্রহ দেখিয়েছে আরব আমিরাত।

সেই সঙ্গে আলোচনায় আছে গত বছর ফুটবল বিশ্বকাপ সফলভাবে আয়োজন করা কাতারও। এমন আলোচনায় একটি বিষয় নিশ্চিত হয়ে গেছে যে পাকিস্তানে হচ্ছে না এশিয়া কাপ। সভা শেষে এসিসি একটি বিবৃতি দিয়েছে। সেখানে বলা হয়েছে ২০২৩ এশিয়া কাপ নিয়ে গঠনমূলক আলোচনা হয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে