ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শেষ হলো ভারত বনাম নেপালের ম্যাচ, দেখেনিন ফলাফল, ফাইনালে যেতে জিততেই হবে বাংলাদেশকে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ফেব্রুয়ারি ০৭ ১৮:৫৪:০১
শেষ হলো ভারত বনাম নেপালের ম্যাচ, দেখেনিন ফলাফল, ফাইনালে যেতে জিততেই হবে বাংলাদেশকে

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে রাউন্ড লিগে নিজেদের শেষ ম্যাচে ভারতের সঙ্গে ৩-১ গোলে জয় পেয়েছে নেপালের মেয়েরা। নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের সঙ্গে ৩-১ গোল ব্যবধানে হারলেও শেষপর্যন্ত ৬ পয়েন্ট নিয়ে সবার আগে ফাইনালে নেপাল। রাউন্ড লিগে ভুটানের সঙ্গে ৪-০ গোলের বড় ব্যবধানে জয় দিয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছিল তারা।

অন্যদিকে ভুটানকে ১২-০ গোলে বিধ্বস্ত করা ভারতকে তাকিয়ে থাকতে হবে বাংলাদেশ-ভুটান ম্যাচের দিকে। কারণ, নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল ভারত।

এ ম্যাচের হট ফেভারিট ভারত শুরুর দিকেই এগিয়ে যায়। ম্যাচের ২১তম মিনিটেই দলকে এগিয়ে দেন ভারতের অপূর্ণা নারজারি। সুমিতা কুমারীর ডান দিক থেকে দেওয়া পাস থেকে দারুণ নৈপুণ্যে এগিয়ে দেন তিনি। ১-০ ব্যবধানের লিড নিয়েই বিরতিতে যায় ভারত।

ম্যাচের দ্বিতীয়ার্ধে ফিরেই নিজেদের আলাদাভাবে চেনায় নেপাল। ম্যাচের ৪৮তম মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান অঞ্জলি চাঁদ।

আচমকা গোল হজম করে কিছুটা ছন্দ হারায় ভারতের মেয়েরা। ফলশ্রুতিতে স্পট কিক থেকে আবারও গোল হজম করে বসে ভারত। ম্যাচের ৬৮তম মিনিটে নেপালের আমিশাকে ফাউল করে বসেন ভারতের ডিফেন্ডার। এবার পেনাল্টি থেকে গোল করে দলকে ২-১ ব্যবধানে লিড এনে দেন নেপালের প্রীতি রায়।

ম্যাচের শেষ দিকে নেপালের আমিশা গোল করলে ৩-১ ব্যবধানের জয় দিয়ে ফাইনাল নিশ্চিত করে নেপাল। ম্যাচের ৮৯তম মিনিটে প্রীতির পাস থেকে গোল করেন আমিশা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে