ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

অক্ষর প্যাটেলের পৌষ মাস, রবীন্দ্র জাদেজার সর্বনাস

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ফেব্রুয়ারি ০৮ ১২:৫৬:২৪
অক্ষর প্যাটেলের পৌষ মাস, রবীন্দ্র জাদেজার সর্বনাস

প্রথম টেস্ট ম্যাচ দল থেকে ছিটকে যাবেন রবীন্দ্র জাদেজা?

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে সিরিজের প্রথম ম্যাচটি হবে ৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (ভিসিএ স্টেডিয়াম)। রবি শাস্ত্রী বিশ্বাস করেন যে সিরিজের প্রথম ম্যাচে রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেলের মধ্যে শুধুমাত্র একজন খেলোয়াড়কে প্লেয়িং ১১-এ অন্তর্ভুক্ত করা হবে। একটি টিভি চ্যানেলের সঙ্গে এই বিষয়ে আলোচনা করার সময় রবি শাস্ত্রী বলেন, “অক্ষর প্যাটেলও রবীন্দ্র জাদেজার মতো একই ধরণের খেলোয়াড়। দু’জনেই বাঁহাতি স্পিন বোলার এবং লোয়ার অর্ডারে ব্যাটিং করে দরকারী ইনিংস খেলেন। একই রকম দক্ষতা থাকার কারণে দুজনের একজনই একাদশে জায়গা করে নেবেন। একজনকে রিজার্ভ বেঞ্চে বসতে হতে পারে।”

সুযোগ পেতে পারেন অক্ষর প্যাটেল

৩৩ বছর বয়সী রবীন্দ্র জাদেজা গত পাঁচ মাস ধরে টিম ইন্ডিয়ার দলে ছিলেন না। তার জায়গায় অক্ষর প্যাটেল দলে খেলার সুযোগ পেয়েছিলেন। অক্ষর প্যাটেল সাম্প্রতিক সময়ে তিনটি ফর্ম্যাটেই খুব ভালো করেছেন। এমন পরিস্থিতিতে অক্ষর প্যাটেল অধিনায়ক রোহিতের প্রথম পছন্দ প্রমাণ করতে পারেন। ব্যাট ও বল হাতে সমান সাবলীল অক্ষর। তাই তার জন্য রবীন্দ্র জাদেজার জায়গাটা টিমে নড়বড়ে হয়ে যেতে পারে।

টিম ইন্ডিয়ার অন্যতম বড় ম্যাচ উইনার

ডান হাঁটুতে চোট পেয়েছিলেন রবীন্দ্র জাদেজা। এশিয়া কাপ ২০২২-এ তিনি দুটি ম্যাচ খেলেই বাদ পড়েছিলেন। এর পরে, তিনি এই চোটের জন্য অস্ত্রোপচারও করিয়েছিলেন এবং তারপর থেকে তিনি জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) ছিলেন। রবীন্দ্র জাদেজা ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তিনি ভারতের হয়ে ৬০ টেস্টে ২৪.৭১ গড়ে ২৪২ উইকেট নিয়েছেন এবং ৩৬.৫৭ গড়ে ২৫২৩ রান করেছেন ৩টি সেঞ্চুরি সহ। তবে চোট সারিয়ে দলে ফেরার পর টিম ইন্ডিয়ায় তার জায়গা অনেকটাই অনিশ্চিত হয়ে পড়েছেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে