ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

নাগপুর টেস্টের জন্য ভারতের বিপক্ষে ইতিহাসের সবচেয়ে সেরা একাদশ ঘোষণা করলো অস্ট্রেলিয়া

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ফেব্রুয়ারি ০৮ ১৫:৩৫:৪৮
নাগপুর টেস্টের জন্য ভারতের বিপক্ষে ইতিহাসের সবচেয়ে সেরা একাদশ ঘোষণা করলো অস্ট্রেলিয়া

চার ম্যাচের এই টেস্ট সিরিজে, ভারতীয় দল যদি ২টি ম্যাচও জিততে পারে,তবে এটি টানা দ্বিতীয়বারের মতো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে সক্ষম হবে তারা। এই মুহুর্তে বিরাট-রোহিতদের চোখ এখন সেই দিকেই। তবে পুরোটাই নির্ভর করছে টিম ইন্ডিয়া কেমন পারফর্ম করে তার ওপর। এমনিতেই নাগপুরের পিচে স্পিনাররা ভয়ঙ্কর হয়ে ওঠেন।

আর অজিরা স্পষ্টই জানে যে স্পিনারদের জন্য সহায়ক পিচ থাকলে অশ্বিন ও জাদেজা জুটির মুখোমুখি হওয়া তাদের পক্ষে সহজ হবে না। সেটাকে মাথায় রেখেই তারা স্পিন বলে অনুশীলন সেরে নিজেদের তৈরি করে নিতে চাইছে। সব মিলিয়ে একটা জমাটি ম্যাচ দেখার অপেক্ষায় থাকবেন সমর্থকরা।

হেড টু হেড:-

ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে টেস্ট ম্যাচের লড়াইয়ে টিম ইন্ডিয়ার থেকে অনেকটাই এগিয়ে রয়েছে টিম অস্ট্রেলিয়া। এই ম্যাচের জন্য মাঠে নামার আগে এই দুই দল মোট ১৪৩ বার একে অপরের বিরুদ্ধে মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে। এর মধ্যে অস্ট্রেলিয়া জিতে নিয়েছে ৮০টি ম্যাচ। অন্যদিকে, ৫৩টি ম্যাচ জিতে নিয়েছে ভারতীয় দল। ১০টি ম্যাচের কোন ফলাফল পাওয়া যায়নি।

দুই দলের সম্ভাব্য প্রথম একাদশ-

ভারত-

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, কেএল রাহুল (সহঅধিনায়ক), কেএস ভরত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ

অস্ট্রেলিয়া-

ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, ডেন ক্লিভার (উইকেটরক্ষক), মার্ক চ্যাপম্যান, গ্লেন ফিলিপস, ড্যারিল মিচেল, মাইকেল ব্রেসওয়েল, মিচেল স্যান্টনার (অধিনায়ক), লকি ফার্গুসন, ব্লেয়ার টিকনার, জ্যাকব ডাফি

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে