ঢাকা, বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

কেকেআর থেকে বিশেষ বার্তা পেল লিটন

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ১৬ ১৬:৪৪:৫০
কেকেআর থেকে বিশেষ বার্তা পেল লিটন

তবে শ্রেয়স আইয়ারের সরকারি ভাবে এখনও এই ইনজুরি সম্পর্কে কিছু জানানো হয়নি। তবে ইনজুরির যা খবর, তাতে আগামী ১৭ মার্চ থেকে শুরু হতে চলা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজ কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক কোনও ভাবেই খেলতে পারবেন না বলে জানা যায়। তাঁর জায়গায় দলে ঢুকতে পারেন সঞ্জু স্যামসন। ।

শ্রেয়স আইয়ারের বর্তমান যা পরিস্থিতি তাতে কি কলকাতা নাইট রাইডার্স নতুন অধিনায়কের খোঁজ শুরু করে দিয়েছে? আসলে কেকেআরের একটি পোস্ট ঘিরে শুরু হয়েছে এমনই জল্পনা।

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৫৭ বলে ৭৩ রান করেন লিটন দাস। এর পরেই কেকেআর একটি পোস্ট করে। যেখানে উচ্ছ্বসিত প্রশংসা করা হয়েছে লিটনের। এ বারের আইপিএলের নিলামে ৫০ লক্ষ টাকা দিয়ে লিটনকে কিনেছে কেকেআর। উইকেটরক্ষক এবং ব্যাটার- দুই বিভাগেই সমান দক্ষ লিটন। সেই কারণে তাঁকে দলে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হতে পারে। কিন্তু তাঁকে কি অধিনায়ক করা হবে? সে কথা আবশ্য জানায়নি কেকেআর।

শুধু দলের ক্রিকেটার দেশের হয়ে ভালো খেলায় প্রশংসা করেছে তারা। এর আগে যেমন শাকিব আল হাসান এক দিনের ক্রিকেটে ৩০০ উইকেট নেওয়ার পর তাঁকে শুভেচ্ছা জানিয়েছিল কেকেআর।

তবে এটা ঘটনা শ্রেয়স খেলতে না পারলে তাঁর জায়গায় অধিনায়ক কে হবেন? সেই নিয়ে ইতিমধ্যে জল্পনা শুরু হয়ে গিয়েছে। আন্দ্রে রাসেল, টিম সাউদি বা নীতিশ রানাকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হতে পারে। তবে লিটন বা শাকিবকে দায়িত্ব দেওয়ার ভাবনা কেকেআর-এর আছে কিনা, সেটা বড় আলোচনার বিষয়।

অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টেস্টে ইনজুরিতে পড়েন কেকেআরের নিয়মিত অধিনায়ক শ্রেয়াস আয়ার। আগামী ৩১ মার্চ শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নতুন আসর। স্বাভাবিকভাবে নতুন আসরের প্রথম থেকে নাও খেলতে পারেন তিনি। এ অবস্থায় কলকাতা নাইট রাইডার্সের নতুন অধিনায়ক কে হবেন, তা নিয়ে চলছে গুঞ্জন।

হঠাৎ করেই সামনে চলে আসে বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটার লিটন দাসের নাম। মঙ্গলবার শেষ টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের বিপক্ষে ৫৭ বলে ৭৩ রান করেন তিনি। এর পরেই লিটনের প্রশংসা করে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট করে কেকেআর। এতে শুরু হয় গুঞ্জন। এবারের মিনি নিলামে ৫০ লাখ রুপিতে লিটনকে দলে ভেড়ায় আইপিএলের দুবারের চ্যাম্পিয়নরা।

ব্যাটিং ও উইকেটকিপিংয়ের সমান দক্ষ হওয়ায় দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটার মনে করা হচ্ছে তাকে। এমনকি অনেকের মতে, অধিনায়কের মতো গুরুত্বপূর্ণ দায়িত্বও দেওয়া হতে পারে লিটনকে। যদিও এ বিষয়ে কিছুই জানায়নি কেকেআর। শ্রেয়াস আইয়ার না খেলতে পারলে তার জায়গায় অধিনায়কত্ব করতে পারেন আন্দ্রে রাসেল, টিম সাউদি, নিতিশ রানাও।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, বাংলাদেশের খেলা থাকায় এখনই ছাড়পত্র পাচ্ছেন না আইপিএলে ডাক পাওয়া ক্রিকেটাররা। এবার আইপিএলে ডাক পেয়েছেন বাংলাদেশের তিন ক্রিকেটার। দিল্লিতে খেলবেন মুস্তাফিজুর রহমান আর কলকাতার হয়ে মাঠে নামবেন সাকিব আল হাসান ও লিটন দাস।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে