ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের পেসারদের উন্নতির পেছনের কারিগর যিনি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২০ ২১:১৬:৪০
বাংলাদেশের পেসারদের উন্নতির পেছনের কারিগর যিনি

এমন অভাবনীয় পরিবর্তনের পিছনে তাসকিনের বড় অবদান আছে। কারণ তিন ফরম্যাটে সেই পেস ইউনিটের লিডার। তবে তাসকিনের অবদান নিয়ে কথা হলেও যে মানুষটাকে নিয়ে কথা হচ্ছেনা তিনি হলেন বাংলাদেশের পেস বোলিং কোচ এলান ডোনাল্ড। ৯০ দশকে সাউথ আফ্রিকার হয়ে খেলা এই পেসারের ক্যারিয়ার অসাধারণ।

টেস্টে ৭২ ম্যাচে ৩৩০ উইকেট, ওয়ানডেতে ১৬৪ ম্যাচে ২৭২ উইকেট। খেলোয়াড় হিসেবে যেমন সফল, তেমন সফল তিনি কোচ হিসেবেও। বাংলাদেশের মতো দুর্বল পেস ইউনিটকে যে তিনি মোটামুটি মানে একটা অবস্থানে নিয়ে গেছেন এত অল্প সময়ে, যদিও বাকি এখনো বহুদূর। তার ডেডিকেশনও প্রশংসার যোগ্য।

এইতো ইংল্যান্ডকে বাংলাওয়াশ করার ম্যাচে শেষ ওভারে যখন ইংল্যান্ডের জয়ের জন্য ২৭ রানের প্রয়োজন তখন বোলিং এ আসে ইয়াং পেসার হাসান মাহমুদ। তার প্রথম দুই বলে দুইটা বাউন্ডারি মারে ক্রিস ওকস। এটা নিয়ে হাসান কে একটু নার্ভাস দেখাচ্ছিলো ঠিক তখনি এটা লক্ষ্য করে আল্যান ডোনাল্ড।

তখন নিজের আসন থেকে দৌড়ে উঠে মিরাজ কে ডেকে হাসান কে দেওয়ার জন্য কিছু টিপস দেন ডোনাল্ড, মিরাজ খুব ভালো ভাবে তা পৌঁছে দেন হাসান এর কাছে। আর তা খুব ভালোভাবে গ্রহণ করে হাসান। ফলস্বরূপ ওভারের শেষ চারটি বল দুর্দান্ত করে কোনো রান দেওয়া ছাড়াই। যাই হোক, সাকিব শান্ত কিংবা হাতুরিসিংহের ভিড়ে আমরা ভুলে যাচ্ছি এই মানুষটার কথা। এর জন্য তাকে ক্রেডিট দিতেই হয়।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে