ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ওরে বোলিং ৬.৪–৬–০–৭, নারাইনের ইতিহাস গড়া বোলিং

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২০ ২১:৩১:৪৯
ওরে বোলিং ৬.৪–৬–০–৭, নারাইনের ইতিহাস গড়া বোলিং

৬.৪ ওভার হাত ঘুরিয়েছেন। নিতে নিতে উইকেটও তুলে নিলেন ৭টি। কিন্তু প্রতিপক্ষকে রান নিতে দিলেন না একটিও। ইনিংস শেষে বোলিং ফিগার দাঁড়াল অবিশ্বাস্য; ৬.৪–৬–০–৭।

ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া ক্রিকেটে বিধ্বংসী এই বোলিং করেছেন সুনীল নারাইন। ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর (টিঅ্যান্ডটি) পোর্ট অব স্পেনে অনুষ্ঠিত ম্যাচটি ছিল টিঅ্যান্ডটি ক্রিকেট বোর্ড প্রিমিয়ার ডিভিশন ওয়ানের। চার দিনের এই ম্যাচে নারাইন মাঠে নামেন কুইনস পার্ক ক্রিকেট ক্লাবের হয়ে, প্রতিপক্ষ ছিল ক্লার্ক রোড ইউনাইটেড।

শনিবার প্রথমে ব্যাট করতে নামা ক্লার্ক রোড প্রথম তিন উইকেট হারায় ৩০ রানের মধ্যে। এরপর নারাইন–ঘূর্ণির কবলে পড়ে তারা। চতুর্থ থেকে দশম—ক্লার্ক রোডের শেষ ৭ উইকেটই তুলে নেন ডানহাতি এ অফ স্পিনার। এর মধ্যে চারজন আউট হন ক্যাচ দিয়ে, দুজন এলবিডব্লু আর একজন বোল্ড।

তবে উইকেটসংখ্যার চেয়ে অবিশ্বাস্য রান না দেওয়াটা। ৪০ ডেলিভারির মধ্যে উইকেট পেয়েছেন ৭টিতে। বাকি ৩৩ বলে এক রানও নিতে পারেননি কেউ। অথচ নারাইনের অপর প্রান্তে বল হাতে নেওয়া সব বোলারই রান দিয়েছেন। ক্লার্ক রোড প্রথম ইনিংসে ৭৬ রান তোলে।

দ্বিতীয় ইনিংসে অবশ্য ঘুরে দাঁড়ায় তারা। তোলে ৩২৫ রান। এই ইনিংসে ১০১ রানে ৬ উইকেট নেন নারাইন। কুইনস পার্ক ম্যাচ জেতে ৫ উইকেটে।

মজার বিষয় হচ্ছে, বিধ্বংসী বোলিং করা ম্যাচটি নাকি নারাইনের খেলারই কথা ছিল না। ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর গার্ডিয়ান জানিয়েছে, কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলতে ভারতে রওনা দেওয়ার কথা ছিল নারাইনের।

তবে ফ্লাইট বাতিল হয়ে যাওয়ায় ম্যাচ খেলতে নেমে যান তিনি। আর নেমেই গড়েন অবিশ্বাস্য বোলিং কীর্তি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে