ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মুশফিককে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন আয়ারল্যান্ডের তারকা ক্রিকেটার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২১ ১০:৫৫:৩৬
মুশফিককে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন আয়ারল্যান্ডের তারকা ক্রিকেটার

আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ওয়ানডে পরিত্যক্ত হলেও এই ম্যাচে ৬০ বলে ১০০ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন মুশফিকুর রহিম। এমন ইনিংসের পর প্রশংসায় ভাসছেন বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটার।

এই ইনিংস খেলার পথে ১৪টি চার ও ২টি ছক্কা মেরেছেন মুশফিক। এই টাইগার ব্যাটার দ্বিতীয় ওয়ানডেতে সবচেয়ে বেশি চড়াও হয়েছিলেন আইরিশ পেসার কার্টিস ক্যাম্ফারের ওপর। তার করা ৬০ বলের মধ্যে মুশফিক মোকাবেলা করেছেন ১৫টি বল। রান তুলেছেন ২৯।

মুশফিকের ইনিংসের প্রথম ছক্কাটিও এসেছিল তার বল থেকে। ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর আইরিশ দলের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে এসেছিলেন ক্যাম্ফার। তিনি মুশফিকের ইনিংসের প্রশংসা করেছেন। ক্যাম্ফার মনে করেন এই ম্যাচে মুশফিক তার অভিজ্ঞতা কাজে লাগিয়েছেন।

তিনি বলেন, 'আমার মতে, (মুশফিকের ইনিংস বর্ণনা করার জন্য) সঠিক শব্দটা হবে খুবই ইমপ্যাক্টফুল ইনিংস। সে ক্লাস ক্রিকেটার। সে দেখিয়েছে কেন সে এত দিন ধরে এত ভালো করছে। সে যেভাবে খেলাটি প্রভাবিত করেছে, উইকেটে গিয়েই স্বাধীনভাবে ব্যাটিং করেছে, কিছু দৃষ্টিনন্দন শট, কিছু উদ্ভাবনী শট খেলেছে- বাংলাদেশের জন্য যা খুব ভালো ছিল।'

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতেও খ্যাপাটে ব্যাটিং করেছেন মুশফিল। সেদিন ৩ ছক্কায় ২৬ বলে করেছিলেন ৪৪ রান। মূলত তার ইনিংসকে পুঁজি করেই ৩৩৮ রানের বিশাল পুঁজি পেয়েছিল বাংলাদেশ। লক্ষ্য তাড়ায় আয়ারল্যান্ড হেরেছিল ১৮৩ রানের বিশাল ব্যবধানে।

সিরিজের শেষ ম্যাচে তাই মুশফিককে দ্রুতই ফেরাতে চান ক্যাম্ফার। তিনি বলেন, 'সে আমাদের চাপে ফেলে দিয়েছিল। দুই ম্যাচে সে এটি করল। সে অবশ্যই বাংলাদেশের জন্য অনেক বড় ক্রিকেটার। আশা করি, এখান থেকে ঘুরে দাঁড়িয়ে তার স্কিলের সঙ্গে লড়াই করার পথ খুঁজে পাব।'

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে