ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

পবিত্র মাহে রমজানের কারণে ফুটবল আসছে নতুন নিয়ম

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২১ ১৯:৩০:২৪
পবিত্র মাহে রমজানের কারণে ফুটবল আসছে নতুন নিয়ম

ইংলিশ এই প্রিমিয়ার লিগে মুসলিম খেলোয়াড়ের সংখ্যাটা অনেক বেশি। যাদের মধ্যে অন্যতম তারকা ফুটবলার লিভারপুলের মোহামেদ সালাহ, চেলসির এনগোলো কন্তে, ম্যানচেস্টার সিটির রিয়াদ মাহরেজরা। প্রতি বারের মতো এবারও তারা রোজা রেখেই মাঠে খেলতে নামবেন।

জানা যায় যে আগামী এক সময় ইফতারির সময় ম্যাচে বিরতি দেওয়ার ব্যাপারে রেফারিং বডি থেকে ম্যাচ অফিসিয়ালদের নির্দেশনা দেওয়া হয়েছে। যাতে করে তরল জাতীয়, এনার্জি জেলস বা এর সম্পূরক কিছু দিয়ে যেন রোজা ভাঙতে পারেন ফুটবলাররা। তবে ম্যাচ শুরুর আগে যেসব খেলোয়াড়ের বিরতি প্রয়োজন তাদের একটি তালিকা রেফারিকে দিতে হবে ক্লাবগুলোর।

দুই বছর আগে প্রিমিয়ার লিগে লেস্টার সিটি-ক্রিস্টাল প্যালেস ম্যাচে কিছুক্ষণের জন্য খেলা বন্ধ রাখা হয়েছিল। তখন রোজা ভেঙে ইফতারি করেছিলেন প্যালেসের দুই ফুটবলার ওয়েসলি ফোফানা ও চেইকু কুয়াতে। তাদের ইফতার করতে দেখে গোলকিক নিতে সময় নেন লেস্টার সিটি গোলরক্ষক ভিসেন্তে গেয়াতা। তাকে ধন্যবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফোফানা লিখেছিলেন, ‘এটাই ফুটবলকে অপূর্ব করে তোলে। ’

গত বছর মোহামেদ এলইউনুসি ও ইয়ান ভালেরিকে ইফতারির সুযোগ করে দিতে কিছুক্ষণ বন্ধ ছিল বার্নলি-সাউদাম্পটন ম্যাচ।

ইংল্যান্ডে কাল থেকে শুরু হচ্ছে রমজান। এই মাসের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। যদিও এই ম্যাচে বিরতির প্রয়োজন হবে না। কারণ ম্যাচ শুরু হবে স্থানীয় সময় সাড়ে ১২টায়।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে