ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেন জন্য দল ঘোষণা করলো আফগানিস্তান

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২১ ২১:১৭:২১
পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেন জন্য দল ঘোষণা করলো আফগানিস্তান

সবশেষ গত মাসে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে খেলেছিল আফগানরা। সেই দলে ছিলেন না নবি। গত টি-২০ বিশ্বকাপের পর আফগানিস্তানের নেতৃত্ব ছাড়েন তিনি। এরপর টি-টোয়েন্টি দল থেকে জায়গাও হারান তিনি।

যদিও এবার তাকে ফেরাল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। শেষবার জাতীয় দলের হয়ে গত বছরের নভেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলেছিলেন নবি।

গেল মাসে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে খেলা সিরিজের দল থেকে এই দলে আরও কিছু পরিবর্তন আছে। সেই দলটিতে থাকা নিজাত মাসুদ ও জহির খান এবার আছেন দলটির রিজার্ভ তালিকায়।

এদিকে তিন ম্যাচের সিরিজে আফগানিস্তানের নতুন মুখ বাঁহাতি ব্যাটসম্যান সেদিকউল্লাহ আতাল। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে আগামী ২৪, ২৬ ও ২৭ মার্চ হবে এই তিনটি ম্যাচ।

গত সপ্তাহে পাকিস্তানও এই সিরিজের দল ঘোষণা করেছে। দলটি বিশ্রাম দিয়েছে নিয়মিত অধিনায়ক বাবর আজমকে। এ ছাড়াও মোহাম্মদ রিজওয়ান, শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ ও ফখর জামানের মতো ক্রিকেটাররাও থাকবেন না সেই সিরিজে। দলকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার শাদাব খান।

আফগানিস্তান স্কোয়াড: রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, উসমান গনি, সেদিকউল্লাহ আতাল, নাজিবউল্লাহ জাদরান, আফসার জাজাই, করিম জানাত, মোহাম্মদ নবি, আজমতউল্লাহ ওমরজাই, গুলবাদিন নাইব, শরাফউদ্দিন আশরাফ, নুর আহমাদ, মুজিব উর রহমান, ফরিদ আহমাদ, ফজল হক ফারুকি, নাভিন-উল-হক।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে