ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

চরম দু:সংবাদ : শ্রেয়স আইয়ারকে হারালো ভারত

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২২ ১২:৩০:৫৭
চরম দু:সংবাদ : শ্রেয়স আইয়ারকে হারালো ভারত

শুধু তাই নয়, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও সম্ভবত খেলতে পারবেন না শ্রেয়স। যাঁর শর্ট বলের বিরুদ্ধে দুর্বলতা থাকলেও ভারতীয় দলের মিডল অর্ডারে যে শূন্যস্থান (অজিঙ্কা রাহানে দল থেকে বাদ পড়েছেন, ঋষভ পন্ত চোটের জন্য নেই) তৈরি হয়েছে, তাতে সম্ভবত ফাইনালের প্রথম একাদশে থাকতেন।

দ্য টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমদাবাদ টেস্টের মধ্যেই শ্রেয়সের পিঠের নীচের দিকে অংশে যে চোট লেগেছিল, তার জেরে ভারতীয় ব্যাটারকে অস্ত্রোপচার করতে হবে। একটি সূত্র উদ্ধৃত করে ওই সংবাদমাধ্যমে প্রতিবেদনে জানানো হয়েছে, শ্রেয়সকে অস্ত্রোপচার করানোর পরামর্শ দেওয়া হয়েছে। লন্ডনে এক বিশেষজ্ঞ চিকিৎসকের অধীনে সেই অস্ত্রোপচার করতে চান শ্রেয়স। তবে যদি সুযোগ থাকে, তাহলে ভারতেও শ্রেয়সের অস্ত্রোপচার করানো হতে পারে।

সেই পরিস্থিতিতে শ্রেয়সকে যে এবার আইপিএলে পাওয়া যাবে না, তা পরিষ্কার হয়ে গিয়েছে বলে সংশ্লিষ্ট মহলের মত। তাতে রক্তচাপ বাড়বে কেকেআরের। শ্রেয়সের পরিবর্তে পুরো মরশুমের জন্য কেকেআরকে অধিনায়ক বাছতে হবে। কেকেআরের হাতে শাকিব আল হাসান (সম্ভবত) এবং লিটন দাস থাকলেও তাঁদের প্রথম ম্যাচ থেকে পাওয়া যাবে না। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলতে ব্যস্ত থাকবেন লিটন। যে টেস্ট আগামী ৪ এপ্রিল থেকে শুরু হচ্ছে। আর আইপিএলে কেকেআরের অভিযান শুরু হচ্ছে ১ এপ্রিল থেকে। অন্যদিকে, ৩১ মার্চ পর্যন্ত আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলবেন শাকিব। সেই সিরিজ শেষ করে পরদিনই মোহালিতে গিয়ে আদৌও দলের অধিনায়কত্ব করতে পারবেন কিনা, তা নিয়ে যথেষ্ট সন্দেহ আছে।

তাই পুরো মরশুমের অধিনায়ক হিসেবে কেকেআর ম্যানেজমেন্টের ভোট পেতে পারেন নীতীশ রানা। যিনি ঘরোয়া ক্রিকেটে অধিনায়কত্ব করেছেন। তবে নিজে যখন সেভাবে ছন্দে নেই, তখন কেকেআরের অধিনায়কত্ব সামলাতে পারবেন কিনা, তা নিয়ে প্রশ্ন আছে। তাই একটি অংশের মতে, শাকিব যদি প্রথম ম্যাচে আসতে না পারেন, তাহলে ওই ম্যাচে রানার হাতে অধিনায়কত্বের ব্যাটন তুলে দেওয়া হোক। পরের ম্যাচ থেকে শাকিব অধিনায়কত্ব করতে পারেন।

তাতেও অবশ্য সমস্যা কম নয়। কারণ মে'র দ্বিতীয় সপ্তাহে আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচে খেলবে বাংলাদেশ। বিশ্বকাপের বছরে শাকিব সেই সিরিজে সম্ভবত খেলতে চাইবেন বলে সংশ্লিষ্ট মহলের ধারণা। অর্থাৎ শ্রেয়সকে যদি অস্ত্রোপচার করতে হয়, তাহলে কেকেআরের পুরো পরিকল্পনা ঘেঁটে যাবে। অনেক পারমুটেশন-কম্বিনেশন করতে হবে নাইট ব্রিগেডকে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে