ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

দুই নতুন মুখ নিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করলো বিসিবি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২২ ১৫:২২:০৬
দুই নতুন মুখ নিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করলো বিসিবি

আয়ারল্যান্ডের বিপক্ষে সেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। দলে নতুন মুখ রিশাদ হোসেন ও জাকের আলী। এছাড়া ফিরেছেন শরিফুল ইসলাম।

ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন আফিফ হোসেন, রেজাউর রহমান, নুরুল হাসান সোহান ও তানভীর ইসলাম। এদের মাঝে ইংল্যান্ড সিরিজের শেষ টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল তানভীরের। পরের সিরিজেই বাদ পড়তে হল এই স্পিনারকে।

২৫ বছর বয়সী জাকের আলি এখন পর্যন্ত ৪২ প্রথম শ্রেণির ম্যাচ, ৭১ লিস্ট এ ও ৪৯ টি স্বীকৃত টি-টোয়েন্টি খেলেছেন। রান করেছেন যথাক্রমে ২২৮২, ১৫৬০ ও ৫৮৭। এছাড়া সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ও বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) দারুন করেছেন তিনি। 'এ' দলের হয়েও ব্যাটে রান পেয়েছিলেন তিনি।

জাকেরকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করার প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু গণমাধ্যমকে বলেন, 'জাকেরকে আমরা ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স বিবেচনা করে নিয়েছি। ‘এ’ দলেও সে ভালো করেছে।'

এদিকে ২০ বছর বয়সী রিশাদ হোসেন খেলেছেন কেবল ১৩ প্রথম শ্রেণির ম্যাচ, ১ লিস্ট এ ম্যাচ ও ১৪ টি-টোয়েন্টি। উইকেট শিকার করেছেন যথাক্রমে ১৯, ০ ও ৬। তবে এই স্পিনারকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করার পেছনে বড় কারণ টিম ম্যানেজম্যান্টের চাওয়া।

রিশাদের সুযোগ পাওয়া নিয়ে মিনহাজুল বলেন, 'যেহেতু আয়ারল্যান্ডের সঙ্গে খেলা, আমরা রিশাদকে একটু দেখতে চাই। ম্যানেজম্যান্টও একজন লেগ স্পিনার চাচ্ছিল। সে জন্যই তাকে নেওয়া। সে আমাদের এইচপির সঙ্গে অনেকদিন কাজ করেছে। আশা করি যারা নতুন এসেছে, তাঁরা যেন সুযোগটা কাজে লাগায়।

আয়ারল্যান্ড সিরিজের বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড- সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, জাকের আলী অনিক।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে