ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ছিটকে গেলেন শ্রেয়ার আয়ার, কলকাতার নতুন অধিনায়ক হচ্ছেন যে ক্রিকেটার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২২ ১৫:৫৫:০৪
ছিটকে গেলেন শ্রেয়ার আয়ার, কলকাতার নতুন অধিনায়ক হচ্ছেন যে ক্রিকেটার

কেননা দলটির অধিনায়ক ছিলেন আয়ার। আইপিএল থেকে পুরোপুরি ছিটকে গেছেন। তার অনুপস্থিতিতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলটির অধিনায়কের দায়িত্ব দেয়া হতে পারে! অবশ্য সাকিবকে অধিনায়ক করার গুঞ্জন আগে থেকেই ছিল বেশ জরালো।

বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব ছাড়াও দলটিতে ভেড়ানো হয়েছে টাইগার ওপেনার লিটন দাসকে। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের চলমান সিরিজের কারণে সাকিব ও লিটনকে এখনও ছাড়পত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। সে কারণে কলকাতার কপালে চিন্তার ভাজ তৈরি হয়েছে!

যদিও টুর্নামেন্টে অংশ নিতে ইতোমধ্যেই অনাপত্তিপত্র চেয়েছেন সাকিব-লিটন। বিষয়টি আগেই নিশ্চিত করেছিলেন ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস। অবশ্য এই বোর্ড কর্মকর্তা জানিয়েছিলেন, তাদের ছুটি দেওয়ার ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

আইরিশদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর সংবাদ সম্মেলনে এসে লিটনও এনওসি চেয়ে আবেদনের কথা জানিয়েছিলেন। তিনি বলেন, ‘আমরা এপ্লাই করেছি, কিন্তু এখনও কোনো সিদ্ধান্ত পাইনি। পেলে জানাবো।’

আগামী ৩১ মার্চ থেকে মাঠে গড়াবে আইপিএলের এবারের আসর। তার একদিন পরই রয়েছে কলকাতার খেলা। যদিও ঘরের মাঠে চলমান সিরিজের কারণে সাকিব-লিটনদের প্রথম কয়েক ম্যাচে অংশগ্রহণ করতে পারবেন না বলে একপ্রকার নিশ্চিতই ছিল। কিন্তু তাদের ছুটি দেওয়ার বিষয়ে বিসিবির এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত না আসায় হয়তো তাদের অপেক্ষার ক্ষণ আরও দীর্ঘ হতে যাচ্ছে!

এদিকে, ঘরের মাঠে ইংলিশদের বিপক্ষে সাকিবের নেতৃত্বে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচই জিতে নিয়েছে বাংলাদেশ। একই ফরম্যাটে তারা আইরিশদের বিপক্ষেও তিন ম্যাচের সিরিজ খেলবে। সেখানেও নেতৃত্ব দেবেন সাকিব। সাম্প্রতিক সময়ে খেলা ওয়ানডে ও টি-টোয়েন্টিতে টাইগারদের সামনে থেকেই এগিয়ে নিয়ে যাচ্ছেন দুর্দান্ত ফর্মে থাকা সাকিব। তার এই ফর্মকে আইপিএলেও নিশ্চয়ই কাজে লাগাতে চাইবে কলকাতা নাইট রাইডার্স। সাকিব-লিটন ছাড়াও দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলতে যাবেন পেসার মুস্তাফিজুর রহমান।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে