ঢাকা, শুক্রবার, ২ জুন ২০২৩, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩০

সেঞ্চুরি, সেঞ্চুরি, সেঞ্চুরি, দেখেনিন সর্বশেষ স্কোর

২০২৩ মার্চ ২২ ২০:১৭:০৭
সেঞ্চুরি, সেঞ্চুরি, সেঞ্চুরি, দেখেনিন সর্বশেষ স্কোর

অস্ট্রেলিয়া ২৬৯ রানে অল-আউট হয় অস্ট্রেলিয়া। ১টি বাউন্ডারির সাহায্যে ১১ বলে ১০ রান করে নট-আউট থাকেন অ্যাস্টন এগর। সিরাজ ৭ ওভারে ১টি মেডেন-সহ ৩৭ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। হার্দিক পান্ডিয়া ৮ ওভারে ৪৪ রানের বিনিময়ে ৩টি উইকেট নিয়েছেন। উইকেট পাননি জাদেজা ও শামি। জয়ের জন্য ভারতের দরকার ২৭০ রান।

ভারতের ইনিংস বিবরণ:

৯.১ ওভারে অ্যাবটের বলে লেগ-সাইডে বড় শট নিতে গিয়ে স্টার্কের হাতে ধরা পড়েন রোহিত শর্মা। ১৭ বলে ৩০ রান করে মাঠ ছাড়েন হিটম্যান। মারেন ২টি চার ও ২টি ছক্কা। ১২.২ ওভারে অ্যাডাম জাম্পার বলে এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়েন শুভমন গিল। ৪৯ বলে ৩৭ রান করেন গিল। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন।

২০ ওভার শেষে টিম ইন্ডিয়ার স্কোর ২ উইকেটে ১১১ রান। সুতরাং, জয়ের জন্য শেষ ৩০ ওভারে ১৫৯ রান প্রয়োজন তাদের। কোহলি ২৯ ও রাহুল ১৩ রানে ব্যাট করছেন।

অস্ট্রেলিয়ার ইনিংস বিবরণ:

ডেভিড ওয়ার্নারের অনুপস্থিতিতে সিরিজের প্রথম ২ ম্যাচে ট্রেভিস হেডের সঙ্গে ওপেন করতে নামেন মিচেল মার্শ। ওপেনার হিসেবে ২টি ম্যাচেই সফল হন তিনি। তাই ওয়ার্নার দলে ফিরলেও চেন্নাইয়ের তৃতীয় ওয়ান ডে ম্যাচে ওপেনিং জুটি বদলায়নি অস্ট্রেলিয়া। হেডের সঙ্গে শুরুতে ব্যাট করতে নামেন মার্শ। ভারতের হয়ে বোলিং শুরু করেন শামি।

জীবনদান পেয়েও নিজের ইনিংসকে বড়সড় রূপ দিতে পারলেন না ট্রেভিস হেড। ১০.৫ ওভারে হার্দিকের বলে কুলদীপ যাদবের হাতে ধরা পড়েন তিনি। ৩১ বলে ৩৩ রান করেন হেড। মারেন ৪টি চার ও ২টি ছক্কা।

১২.২ ওভারে হার্দিক পান্ডিয়ার বলে লোকেশ রাহুলের দস্তানায় ধরা পড়েন স্টিভ স্মিথ। ৩ বল খেলে খাতা খুলতে পারেননি স্মিথ। অস্ট্রেলিয়া ৭৪ রানে ২ উইকেট হারায়। বল হাতে আগুন ঝরাচ্ছেন হার্দিক পান্ডিয়া। ১৪.৩ ওভারে পান্ডিয়ার বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন মিচেল মার্শ। হাফ-সেঞ্চুরির দোরগোড়া থেকে সাজঘরে ফিরতে হয় মিচেলকে। ৪৭ বলে ৪৭ রান করেন তিনি। মারেন ৮টি চার ও ১টি ছক্কা।

২৪.৩ ওভারে কুলদীপ যাদবকে ছক্কা মারার চেষ্টায় হার্দিক পান্ডিয়ার হাতে ধরা পড়েন ডেভিড ওয়ার্নার। ৩১ বলে ২৩ রান করে মাঠ ছাড়েন ডেভিড। তিনি ১টি চার মারেন। ২৮.১ ওভারে কুলদীপ যাদবের বলে শুভমন গিলের হাতে ধরা পড়েন মার্নাস ল্যাবুশান। ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৫ বলে ২৮ রান করেন তিনি। অস্ট্রেলিয়া ১৩৮ রানে ৫ উইকেট হারায়। ব্যাট করতে নামেন মার্কাস স্টইনিস।

৩৬.৬ ওভারে অক্ষর প্যাটেলের বলে বড় শট খেলতে গিয়ে বাউন্ডারি লাইনে শুভমন গিলের হাতে ধরা পড়েন মার্কাস স্টইনিস। ২৬ বলে ২৫ রান করেন তিনি। মারেন ৩টি চার। ৩৮.১ ওভারে কুলদীপের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন অ্যালেক্স ক্যারি। ৪৬ বলে ৩৮ রান করেন তিনি। মারেন ২টি চার ও ১টি ছক্কা। অস্ট্রেলিয়া ২০৩ রানে ৭ উইকেট হারায়।

৪৪.১ ওভারে অক্ষর প্যাটেলের বলে ছক্কা মারেন অ্যাবট। ৪৪.৩ ওভারে ছয় মারেন অ্যাস্টন এগর। ৪৪.৬ ওভারে অক্ষরের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন অ্যাবট। ২৩ বলে ২৬ রান করেন তিনি। মারেন ২টি চার ও ১টি ছক্কা। ৪৫.৩ ওভারে মহম্মদ সিরাদের বলে অক্ষর প্যাটেলের হাতে ধরা পড়ে যান অ্যাস্টন এগর। ২১ বলে ১৭ রান করেন তিনি। মারেন ১টি চার। ৪৮.৬ ওভারে মহম্মদ সিরাজের বলে রবীন্দ্র জাদেজার হাতে ধরা পড়েন মিচেল স্টার্ক।

টার্গেট: সব কয়টি উইকেট হারিয়ে ৪৯ ওভারে ২৬৯ রান স্কোর বোর্ডে জমা করেন অস্ট্রেলিয়া। জয়ের জন্য ২৭০ রান করতে হবে ভারতকে।

অস্ট্রেলিয়ার প্রথম একাদশ

ডেভিড ওয়ার্নার, ট্রেভিস হেড, মিচেল মার্শ, স্টিভ স্মিথ (ক্যাপ্টেন), মার্নাস ল্যাবুশান, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), অ্যাস্টন এগর, মার্কাস স্টইনিস, সিয়ান অ্যাবট, মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা।

ভারতের প্রথম একাদশ

রোহিত শর্মা (ক্যাপ্টেন), শুভমন গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (ভাইস ক্যাপ্টেন), রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে