ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জোড়া মাইলফলকের সামনে দাঁড়িয়ে মেসি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৩ ১১:৫৬:১৭
জোড়া মাইলফলকের সামনে দাঁড়িয়ে মেসি

আগামীকাল (২৪ মার্চ) ভোরে দেশের মাটিতে পানামার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেুন্টিনা। এই ম্যাচে গোল করলেই নতুন রেকর্ড গড়তে যাবেন অধিনায়ক লিওনেল মেসি। একটি গোল করলে সব ফরম্যাট মিলে ৮০০ গোলের মাইলফলক স্পর্শ করবেন। দুটি গোল করলে দেশের সর্বোচ্চ ১০০ গোলের রেকর্ড গড়বেন এলএমটেন।

বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন অধিনায়ক তার ফুটবল ক্যারিয়ারে এখন পর্যন্ত ৭৯৯টি গোল করেছেন। ফলে আর একটি গোল করলেই তিনি পৌছে যাবেন ৮০০তম গোলের চূড়ায়। এছাড়া মেসির সুযোগ রয়েছে আরও একটি কীর্তি গড়ার। তিনি এখন পর্যন্ত দেশের হয়ে ৯৮টি গোল করেছেন।

ফলে আসন্ন দুটি প্রীতি ম্যাচে সেটি ছাড়িয়ে ১০০ গোল করার নজির গড়তে পারেন তিনি। এর আগে মেসি ২০১৬ সালে স্বদেশী গ্যাব্রিয়েল বাতিস্তুতার সর্বোচ্চ ৫৫ গোলের রেকর্ড ছাড়িয়ে যান। একইসঙ্গে কাতার বিশ্বকাপের মাধ্যমে বাতিস্তুতার বিশ্বমঞ্চের রেকর্ড গোলও পার করে ফেলেন তিনি।

এদিকে, দুটি প্রীতি ম্যাচে অংশ নিতে কয়েকদিন আগেই মেসি দেশে পৌঁছে যান। সেখানে গিয়েই তিনি মধুর সব বিড়ম্বনা পার করছেন।

প্রথমে রেস্তোরাঁয় খেতে গিয়ে ভক্তদের দেখা দেওয়ার আবদার মেটান, আবার কখনোবা মহাসড়কের মাঝপথেই গাড়ির জানালা নামিয়ে ‘হ্যালো’ জানাচ্ছেন তিনি। তবুও ভ্ক্তদের প্রত্যাশা- সবার সব আবদার মেসি মাঠেই মেটানোর তৃষ্ণা নিয়ে নামবেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে