ঢাকা, সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ব্যাট করার সময় অবিশ্বাস্য কান্ড করে বসলেন কোহলি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৩ ১২:৪০:৫০
ব্যাট করার সময় অবিশ্বাস্য কান্ড করে বসলেন কোহলি

ভারতের রান তাড়া করার সময়ে ২১তম ওভারের সময় এটি ঘটেছিল। কেএল রাহুলকে একটি ডট বল করার পর স্টইনিস তাঁর জায়গায় ফিরে আসছিলেন পরের বল করার জন্য। কোহলি তখন নন-স্ট্রাইকার প্রান্তে ছিলেন। তিনি আকস্মিক ভাবে স্টইনিসের দিকে এগিয়ে গিয়ে ইচ্ছাকৃত ভাবে তাঁকে ধাক্কা মারেন। পুরোটাই কোহলি করেছেন মজার ছলেই।

স্টইনিসও বুঝতে পেরেছিলেন কোহলির উদ্দেশ্য। তিনি হাঁটতে হাঁটতে মৃদু হাসতে থাকেন। কোহলি-স্টইনিসের এই বন্ধুত্বপূর্ণ এবং ইচ্ছাকৃত সংঘর্ষের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় হুহু করে ভাইরাল হয়েছে।

বুধবার চেন্নাইয়ে লেগ স্পিনার অ্যাডাম জাম্পা ৪৫ রান দিয়ে ৪ উইকেট নিয়ে অস্ট্রেলিয়া জয়ের পথ সুগম করেন। তৃতীয় ওডিআই-এ ভারতকে ২১ রানে হারিয়ে অজিরা ২-১ সিরিজ পকেটে পুড়ে ফেলে। এবং আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ভারতকে দুইয়ে নামিয়ে, নিজেরা শীর্ষে উঠে আসে।

মিচেল মার্শ (৪৭ বলে ৪৭) এবং ট্রেভিস হেড (৩১ বলে ৩৩) ওপেনিং জুটিতে ৬৫ বলে ৬৮ রান করে অস্ট্রেলিয়ার শুরুটা ভালো করে। ভারতীয় পেসার মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজকে নতুন বলে বেশ লড়াই করতে হয়। তবে হার্দিক পাণ্ডিয়া আট ওভারে ৪৪ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়ে ভারতকে নির্ভরতা দেন। অজিরা ৪৯ ওভারে ২৬৯ রানে অলআউট হয়ে যায়। অজিদের মধ্যে ৩০-এর গণ্ডি টপকেছেন অ্যালেক্স ক্যারিও। তিনি ৩৮ করেন। এ ছাড়া ২৮ রান করেছেন মার্নাস ল্যাবুশেন, সিন অ্যাবটের সংগ্রহ ২৬ রান, মার্কাস স্টইনিস এবং ডেভিড ওয়ার্নার যথাক্রমে ২৫ এবং ২৩ রান করেছেন। ভারতের হার্দিক ছাড়া তিন উইকেট নিয়েছেন কুলদীপ যাদব। ২টি করে উইকেট নিয়েছেন মহম্মদ সিরাজ এবং অক্ষর প্যাটেল।

রান তাড়া করতে নেমে ওপেনার রোহিত শর্মা এবং শুভমন গিল ৫৫ বলে ৬৫ রান যোগ করে ইতিবাচক ভাবে শুরু করেন। কিন্তু এই জুটি মাত্র ১৯ বলের ব্যবধানে সাজঘরে ফেরেন। রোহিত ৩০ (১৭ বলে) এবং শুভমন ৩৭ (৪৯ বলে) করে সাজঘরে ফিরলে ভারত চাপে পড়ে যায়। ৭৭ রানের মধ্যে ভারত ২ উইকেট হারিয়ে বসে থাকে।

এর পর কোহলি ৭২ বলে ৫৪ রান করেন, যার মধ্যে দু'টি চার এবং একটি ছক্কা ছিল। তিনি লকেশ রাহুলের (৩২) সঙ্গে তৃতীয় উইকেটে ৬৯ রান যোগ করেন। এর বাইরে হার্দিক পাণ্ডিয়া ৪০ বলে ৪০ রান করেন। বাকিরা ২০ রানের গণ্ডি টপকাননি। ৪৯.১ ওভারে ২৪৮ রানে অলআউট হয়ে যায় ভারত। জাম্পার চার উইকেট ছাড়া অস্ট্রেলিয়ার অ্যাস্টন অ্যাগার নিয়েছেন ২ উইকেট। স্টইনিস এবং অ্যাবট নিয়েছেন ১টি করে উইকেট।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে