ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

টানা তিন ম্যাচে গোল্ডেন ডাক মারলেন সূর্য, এবার মুখ খুললেন অধিনায়ক রোহিত

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৩ ১২:৫৪:৫০
টানা তিন ম্যাচে গোল্ডেন ডাক মারলেন সূর্য, এবার মুখ খুললেন অধিনায়ক রোহিত

মুম্বইয়ে প্রথম এক দিনের ম্যাচে চার নম্বরে ব্যাট করতে নেমেছিলেন সূর্য। মিচেল স্টার্কের প্রথম বলেই আউট হন তিনি। পরের ম্যাচে বিশাখাপত্তনমেও একই ছবি। আবার স্টার্কের বলে গোল্ডেন ডাক করে সাজঘরে ফেরেন টি-টোয়েন্টির এক নম্বর ব্যাটার। চেন্নাইয়ে তৃতীয় ম্যাচে অবশ্য তাঁকে আর চার নম্বরে নামায়নি টিম ম্যানেজমেন্ট। তবে সাত নম্বরে ব্যাট করতে নামলেও, ছবিটা বদলায়নি। প্রথম বলেই বোল্ড হন সূর্য। এ দিন অবশ্য বোলার ছিলেন অ্যাস্টন অ্যাগার।

পরপর তিন ম্যাচে সূর্য গোল্ডেন ডাক করেন। স্বাভাবিক ভাবেই টি-টোয়েন্টির এক নম্বর ব্যাটারকে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যতই টি-টোয়েন্টিতে তিনি ভালো খেলুন না কেন, ৫০ ওভারের ক্রিকেটে ভারতীয় দলে তাঁর জায়গা ধীরে ধীরে আলগা হচ্ছে। তবে এই পরিস্থিতিতে সূর্যের পাশে দাঁড়িয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

রোহিত বলেছেন, ‘ও এই সিরিজে তিনটি ম্যাচে মাত্র তিনটি বল খেলেছে, ইয়ার। আমি জানি না, এর ভিত্তিতে কী বলা যায়। সত্যি বলতে কী ও তিনটি দুরন্ত বলে আউট হয়েছে। তৃতীয় ম্যাচে মনে হয় না বলটা ততটাও ভালো ছিল। তবে ও ভুল শট খেলেছে। ওর এগিয়ে এসে খেলা উচিত ছিল। সেটা ও ভালোই জানে। ও খুব ভালো স্পিন খেলে। আমরা গত কয়েক বছর ধরে এটা দেখেছি।

এই কারণেই আমরা ওকে ধরে রেখেছিলাম এবং শেষ ১৫-২০ ওভারের মেরে খেলার দায়িত্ব দিয়েছিলাম। যেখানে ও নিজের খেলা খেলতে পারে। কিন্তু এটা সত্যিই দুর্ভাগ্যজনক যে,ও মাত্র তিনটি বল খেলতে পেরেছে। যে কারও ক্ষেত্রেই হতে পারে। কিন্তু সম্ভাবনা এবং ক্ষমতা সব সময়ে আছে। ও এই মুহূর্তে সেই পর্বের মধ্য দিয়ে যাচ্ছে।’

এক দিনের ক্রিকেটে গত বছর ফেব্রুয়ারি মাসে শেষ বার অর্ধশতরান করেছিলেন সূর্য। তার পর থেকে শেষ ১৭টি ম্যাচে তাঁর সর্বাধিক রান ৩৪। ভারতের হয়ে ২৩টি এক দিনের ক্রিকেটে ৪৩৩ রান করেছেন সূর্য। গড় মাত্র ২৫.০৪। ভারতীয় ম্যানেজমেন্টকে ভরসা দিতে বারবার ব্যর্থ হচ্ছেন সূর্য। এর পর কি আর তিনি একদিনের দলে জায়গা পাবেন? উঠে গিয়েছে প্রশ্ন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে