ঢাকা, মঙ্গলবার, ৩০ মে ২০২৩, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩০

আবারও হাসানের আঘাত, দেখেনিন সর্বশেষ স্কোর

২০২৩ মার্চ ২৩ ১৪:৫৫:৩৯
আবারও হাসানের আঘাত, দেখেনিন সর্বশেষ স্কোর

চলছে স্বাগতিক বাংলাদেশ বনাম সফরকারী আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ ওয়ানড সিরিজ। সিরিজের তৃতীয় ম্যাচ আজ মুখোমুখি দুই দল। সিরিজের শেষ ম্যাচেও টস ভাগ্য এসেছে আয়ারল্যান্ডের পক্ষে। তবে এবার টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে আইরিশরা।

এই ম্যাচে আয়ারল্যান্ডের একাদশ অপরিবর্তিত রয়েছে। বাংলাদেশের একাদশে এসেছে একটি পরিবর্তন। মেহেদী হাসান মিরাজ ফিট হয়ে ওঠায় একাদশে ফিরেছেন। তাই বাদ পড়তে হয়েছে ইয়াসির আলী চৌধুরীকে। বাংলাদেশ এই ম্যাচে একাদশ সাজিয়েছে ৬ বোলার নিয়ে অর্থাৎ ৩ স্পিনার ও ৩ পেসার।

রেকর্ড ৩৩৮ রান নিয়ে সিরিজের প্রথম ম্যাচে ১৮৩ রানের রাজসিক জয় পায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে মুশফিকুর রহিমের ৬০ বলে গড়া বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরিতে ভর করে আবারও রানের রেকর্ড গড়ে বাংলাদেশ, এবার পায় ৩৪৯ রানের পুঁজি। তবে বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সিরিজের নিষ্পত্তি করতে পারেনি টাইগাররা।

ইংল্যান্ডের ইনিংস বিবরণ:

সেই লেংথটা খুঁজে পেলেন হাসান! অফ স্টাম্পের বাইরে গুডলেংথের বলটা শেষ মুহুর্তে একটু ঘুরে গেছে, লাইন ধরে রাখবে ভেবে ব্যাট বাড়িয়ে খেলতে গিয়ে আউটসাইড-এজড হয়েছেন ডোহেনি। পঞ্চম ওভারে বাংলাদেশের প্রথম সাফল্য, ১২ রানে নেই আয়ারল্যান্ডের প্রথম উইকেট।

রড টাকারের সিদ্ধান্ত রিভিউ করারও প্রয়োজন মনে করলেন না পল স্টার্লিং, সোজা হাঁটা দিলেন ড্রেসিংরুমের দিকে। হাসান মাহমুদের লেংথ থেকে ভেতরের দিকে ঢোকা বলের লাইন মিস করে গেছেন স্টার্লিং, হয়েছেন এলবিডব্লু। এর আগে তাসকিনের বলে এজড হয়েছিলেন, ব্যাকওয়ার্ড পয়েন্টে ডাইভ দিয়ে হাত লাগালেও তাঁর ক্যাচটি নিতে পারেননি মিরাজ। স্টার্লিং সেবার বাঁচলেও এবার আর বাঁচলেন না। বল ট্র্যাকিং দেখিয়েছে, মিডল-লেগের মাঝামাঝি আঘাত করত হাসানের বলটি।

সিলেটে ধুঁকছে আয়ারল্যান্ড, দুর্দান্ত পেস বোলিং বাংলাদেশের। ২২/২, ৮.১ ওভার।

একনজরে দুই দলের একাদশ

বাংলাদেশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয় ,মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও এবাদত হোসেন চৌধুরী।

আয়ারল্যান্ড : স্টিফেন ডোহেনি, পল স্টার্লিং, অ্যান্ডি ব্যালবির্নি (অধিনায়ক), হ্যারি টেক্টর, লোরকান টাকার, জর্জ ডকরেল, কার্টিস ক্যাম্ফার, ম্যাথু হামফ্রিস, অ্যান্ডি ম্যাকব্রাইন, মার্ক অ্যাডায়ার ও গ্রাহাম হিউম।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে