ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

পরাজয়ের আগুনে পুড়ে ভারত খুঁজে পেয়েছে যে ৫টি রত্ন

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৩ ১৫:৫৫:৩২
পরাজয়ের আগুনে পুড়ে ভারত খুঁজে পেয়েছে যে ৫টি রত্ন

1/5অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ হারতে হলেও বিশ্বকাপের আগে যথাযথ ওপেনিং জুটির হদিশ পেয়েছে ভারত। চেন্নাইয়ের তৃতীয় ওয়ান ডে ম্যাচে রোহিত ও গিল ইনিংসের শুরুটা মন্দ করেননি। ওপেনিং জুটিতে ভারত ৬৫ রান তোলে। রোহিত দলে থাকতে তিনি যে ইনিংসের গোড়াপত্তন করবেন, এটা একপ্রকার নিশ্চিত। গিল নিজেকে ওপেনার হিসেবে প্রতিষ্ঠিত করায় বিশ্বকাপের জন্য গোড়াপত্তনকারী বিকল্প জুটির খোঁজ করতে হবে না টিম ইন্ডিয়াকে। ছবি- এএনআই।

2/5বড় টুর্নামেন্টের আগে ভারতীয় দল বরাবর ফিনিশারের খোঁজে থাকে। লোকেশ রাহুল আসন্ন ওয়ান ডে বিশ্বকাপে সেই ভূমিকা পালন করতে পারেন। মুম্বইয়ের প্রথম ওয়ান ডে ম্যাচে ৭৫ রানের অপরাজিত ইনিংস খেলে লোকেশই ভারতকে জয়ের মঞ্চে বসিয়ে দেন। চেন্নাইয়ের তৃতীয় ম্য়াচে রাহুল যেভাবে পরিস্থিতি অনুযায়ী নিজের তথা দলের ইনিংসকে সাজিয়ে তোলেন, তাতেও ইতিবাচক লক্ষণ ছিল। তবে দুর্ভাগ্যের বিষয় যে, চিপকে ম্যাচ ফিনিশ করতে পারেননি তিনি। ছবি- পিটিআই।

3/5বিশ্বকাপে ঋষভ পন্তকে দলে পাওয়ার সম্ভাবনা কার্যত নেই ভারতের। সেক্ষেত্রে বিকল্প উইকেটকিপারের প্রয়োজন ভারতীয় দলের। লোকেশ রাহুল উইকেটকিপার হিসেবে নিজেকে কতটা পরিণত করে তুলেছেন, সেটা বোঝা যায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে। লোকেশ কিপিং করায় ভারতের মিডল অর্ডার আরও মজবুত হয়েছে সন্দেহ নেই। পরিস্থিতি যেখানে দাঁড়িয়ে, তাতে বিশ্বকাপে রাহুলকে কিপিং করতে দেখা কার্যত নিশ্চিত দেখাচ্ছে। ছবি- এএফপি।

4/5অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের এই সিরিজের বোঝা গিয়েছে যে, বিশ্বকাপে হার্দিক পান্ডিয়া ভারতের অন্যতম সম্পদ হতে চলেছেন। অল-রাউন্ডার হিসেবে প্রতিদিন নিজেকে পরিণত করে চলেছেন পান্ডিয়া। বিশেষ করে মাঝের ওভারে পান্ডিয়া যেভাবে উইকেট এনে দিচ্ছেন দলকে, তাতে তাঁর বোলিং ভারতের কাছে সব থেকে ইতিবাচক বিষয় হিসেবে বিবেচিত হচ্ছে। এই সিরিজে হার্দিক ৬৬ রান করার পাশাপাশি ৪টি উইকেট সংগ্রহ করেন। ছবি- এপি।

5/5শামি-সিরাজের পেস বোলিং জুটি ভারতকে আশ্বস্ত করে সিরিজে। বিশেষ করে সিরাজের ধারাবাহিকভাবে উইকেট নেওয়ার ক্ষমতাই বুমরাহর অভাব টের পেতে দিচ্ছে না টিম ইন্ডিয়াকে। সিরাজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্য়াচের সিরিজে সাকুল্যে ৫টি উইকেট সংগ্রহ করেন। সেদিক থেকে বিশ্বকাপের আগে ভারত সঠিক পেস কম্বিনেশনের হদিশ পেয়েছে বলা যায়। ছবি- পিটিআই।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে