ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আফগানিস্তানকে উড়িয়ে দিয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৫ ১৭:২৬:৫৬
আফগানিস্তানকে উড়িয়ে দিয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ

টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করতে পারেনি বাংলাদেশ। প্রথম পাওয়ার প্লেতে দুই ওপেনারকে হারিয়ে বিপাকে পড়ে তারা।

তবে তিন নম্বরে নেমে পাল্টা আক্রমণ চালান জিসান আলম। তবে ঝড়ো শুরুর পর ইনিংস বড় করতে পারেননি ডানহাতি এই ব্যাটার। সাজঘরে ফেরার আগে ২২ বলে ৩৮ রান করেন তিনি।

চতুর্থ উইকেটে ১৬৮ রানের জুটি গড়েন আহরার ও আরিফুল। যুব ক্রিকেটে চতুর্থ উইকেট জুটিতে বাংলাদেশের রেকর্ড এটি।

যে কোনো উইকেটে বাংলাদেশের যুবাদের এর চেয়ে বড় জুটি আছে স্রেফ ৫টি। নোমান মোমান্দের বলে কাহলেল আহমেদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন আহরার। তিনি ৮ চার ও ১ ছয়ে করেন ১০০ বলে করেন ৮৭ রান।

অধিনায়ক ফিরলেও শেষ পর্যন্ত অপরাজিত থাকেন আরিফুল। ১২৮ বলে ইনিংসে ৯ চার ও ১টি ছয় মারেন ডানহাতি এই ব্যাটার। শেষ দিকে ২টি করে চার-ছয়ে ১৪ বলে ২৯ রান নিয়ে বাংলাদেশকে ৩০০ রানের কাছাকাছি পৌঁছে দেন মাহফুজুর রহমান রাব্বি।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই জোড়া বাউন্ডারি মারে আফগানিস্তান। ৪ ওভারে করে ফেলে ৩৩ রান। তবে এরপর আফগানদের চেপে ধরে বাংলাদেশের বোলাররা।

পরের ১১ ওভার থেকে আসে সেফ ১৭ রান। ষোড়শ ওভারে উদ্বোধনী জুটি ভাঙেন রাফি উজ জামান রাফি। হিজবুল্লাহ দোরানি ফেরেন ৫৬ বলে ৪৩ রান করে।

নিয়মিত বিরতিতে উইকেট নিয়ে জয়ের কাছে যেতে থাকে বাংলাদেশ। সেঞ্চুরির আশা জাগিয়েও তা করতে পারেননি আফগান অধিনায়ক। ৪২তম ওভারে রাফির বলে কট বিহাইন্ড হন তিনি। ৯ চার ও ২ ছয়ে ১০৯ বলে খেলেন ৯৩ রানের ইনিংস।

নোমানের বিদায়ের পর বাংলাদেশের জয় ছিল সময়ের ব্যাপার মাত্র। ১১ নম্বরে নামা কাহলেল ২ ছয়ে ৬ বলে ১৪ রান করে পরাজয়ের ব্যবধান কিছুটা কমান।

বল হাতে বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নেন রাফি, আরিফুল, শেখ পারভেজ জীবন ও মাহফুজুর রহমান। রোহানাত দৌল্লাহ বর্ষণ ও জিসানের ঝুলিতে জমা পড়ে বাকি ২ উইকেট।

এদিকে রোববার শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ। ফাইনালে পোঁছাতে ওই ম্যাচে বড় ব্যবধানে জিততে হবে টাইগার যুবাদের।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে