ঢাকা, রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

রোহিত, হার্দিকদের ওপেন চ্যালেঞ্জ দিলেন আমির খান

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৬ ১১:২১:২৯
রোহিত, হার্দিকদের ওপেন চ্যালেঞ্জ দিলেন আমির খান

বলিউড এবং ক্রিকেট, ভারতবাসীর বিনোদনের সাধারণ রেসিপি এমনটাই। মাঝেমধ্যে দুই পদ মিশেও যে যায় না তা নয়। ‘এম এস ধোনিঃ দ্য আনটোল্ড স্টোরি’, ‘ইকবালের’ মত ক্রিকেট নিয়ে নির্মিত চলচ্চিত্র বেশ ভালোবাসা পেয়েছে ভারতীয় জনতার মধ্যে। আগামীতে মুক্তি পেতে চলেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক, তা নিয়েও জনমানসে রয়েছে আগ্রহ।

মনসুর আলি খান পতৌদি, শর্মিলা ঠাকুর থেকে হালের বিরাট কোহলি, অনুষ্কা শর্মা, ক্রিকেট তারকাদের সাথে বলিউড তারকাদের ঘর বাঁধতেও দেখেছে ভারতবাসী। কিন্তু সরাসরি লড়াইয়ের ময়দানে দুই জগতের মহারথীরা? এমনটা নিশ্চয়ই দেখা যায় নি এর আগে। সেই অবাক কান্ডটিও নাকি এবার ঘটতে চলেছে।

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিও’তে রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রণ অশ্বিন, যুজবেন্দ্র চাহালের মত ক্রিকেট তারকাদের সরাসরি চ্যালেঞ্জ করে বসলেন বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’ আমির খান। তাঁর দুই পাশে উপবিষ্ট দুই তারকা অভিনেতা শরমন যোশী এবং আর মাধবন’ও সায় দিয়েছেন আমিরের ‘ওপেন চ্যালেঞ্জ’-এ। ক্রিকেট বনাম বলিউডের লড়াই আর কতদূর গড়ায় সেইদিকে তাকিয়ে রয়েছেন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা।

আগামী ৩১ মার্চ থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ষোড়শ মরসুম। হাইভোল্টেজ এই প্রতিযোগিতা শুরুর আগে এক নয়া চমকপ্রদ বিজ্ঞাপন এনেছে ফ্যান্টাসি গেম নির্মাতা ড্রিম ইলেভেন সংস্থা। এর আগেও ক্রিকেটারদের দিয়ে নানা উদ্ভাবনী বিজ্ঞাপন বাজারে এনেছে তারা। বলিউডের জনপ্রিয় ছবি ‘থ্রি ইডিয়টস’-এর তিন মুখ্য চরিত্রে অভিনয় করা আমির খান, আর মাধবন এবং শরমন যোশী রয়েছেন এই বিজ্ঞাপনে। রয়েছেন রোহিত, হার্দিক, ক্রুণাল, চাহালদের মত ক্রিকেট জগতের তারকারাও।

বিজ্ঞাপনটি শুরু হচ্ছে এইটি সাংবাদিক সম্মেলন দিয়ে। লাল পোশাক পরিহিত ‘থ্রি ইডিয়টস’ ত্রয়ী ক্রিকেটারদের কটাক্ষ করে বলছেন, “বিজ্ঞাপনে অভিনয় করে কেউ অভিনেতা হয়ে যায় না”। পালটা কটাক্ষ উড়ে এসেছে ক্রিকেটারদের তরফ থেকেও। আমিরের অন্য একটি সিনেমা ‘লগান’-এর প্রসঙ্গ টেনে মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা বলেন, “লগান সিনেমায় ক্রিকেট খেলে কেউ ক্রিকেটারও হয় না।” এইভাবেই কটাক্ষ-পাল্টা কটাক্ষে বেশ খানিকটা এগিয়ে যায় বিজ্ঞাপন।

আমির-শরমন-মাধবন দাবী করেন ক্রিকেটাররা যদি বিজ্ঞাপনে অভিনয় করতে পারেন তাহলে অভিনেতারাই বা ক্রিকেট খেলতে পারবেন না কেনো? অবশ্য এহেন দাবী হেসে উড়িয়ে দিয়েছেন হার্দিক, জসপ্রীত বুমরাহ’রা। “একটা বাউন্সার এলে মাটিতে আশ্রয় নিতে হবে”, বলেন হার্দিক। বাদানুবাদে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে ক্রিকেটারদের মাঠের লড়াইতে নামার জন্য চ্যালেঞ্জ করে বসেন আমির। সায় দেন তাঁর কো-স্টার’রাও। হাসিমুখে সেই প্রতিদ্বন্দ্বীতার আহ্বান স্বীকার করেন রোহিত শর্মা। তার পরের গল্প অবশ্য নেই বিজ্ঞাপনে। ভিডিওটি নিজের ট্যুইটার প্রোফাইলে শেয়ার করেছেন যুজবেন্দ্র চাহাল।

২০০৮ সালে পথচলা শুরু করেছিলো ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ। ২০২৩-এ ষোড়শ মরসুমে পা দেবে এই ফ্র্যাঞ্চাইজি টি-২০ প্রতিযোগিতা। বিশ্বের জনপ্রিয়তম টি-২০ লীগের ষোড়শ মরসুমের ক্রীড়াসূচি প্রকাশ করেছে আয়োজক বিসিসিআই। গত বছরের চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্স নিজেদের হোম গ্রাউন্ড অর্থাৎ আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্রথম ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংসের। প্রথম ম্যাচটি হবে আগামী ৩১ মার্চ। টুর্নামেন্টের ফাইনাল খেলাটি হবে ২৮ মে।

দশ দলের টুর্নামেন্টে থাকছে ৭০টি লীগ ম্যাচ। এরপর ক্রমতালিকায় প্রথম চারটি জায়গা যারা পাবে তারা জায়গা করে নেবে প্লে-অফে। নক-আউট ম্যাচে লড়বে প্রথম দুই দল। জয়ী দল সরাসরি ফাইনালে যাবে এবং পরাজিত দল’কে প্রতীক্ষা করতে হবে পরবর্তী নক-আউট ম্যাচের। তারপর নক-আউট রাউন্ডে প্রথমে এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে তৃতীয় এবং চতুর্থ স্থানে জায়গা পাওয়া দুই দল।

পরাজিত দল বিদায় নেবে। এই ম্যাচের বিজয়ী দল ফাইনালে জায়গা করে নেওয়ার জন্য প্রথম বনাম দ্বিতীয়ের লড়াইতে পরাজিত দলের বিরুদ্ধে একটি ম্যাচ খেলবে। এরপর থাকছে ফাইনাল। প্রতিযোগিতার দেড় দশকের ইতিহাসে সর্বোচ্চ পাঁচ বার আইপিএল জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স)। একাধিকবার ট্রফি জয়ের তালিকায় রয়েছে চেন্নাই সুপার কিংস (৪) এবং কলকাতা নাইট রাইডার্স(২)।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে