ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সাকিব-লিটনদের এনওসি নিয়ে এবার মুখ খুললেন হাথুরুসিংহে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৬ ১১:৪৮:৩৭
সাকিব-লিটনদের এনওসি নিয়ে এবার মুখ খুললেন হাথুরুসিংহে

এই নিয়ে দেশের ক্রিকেটে চারে দিকে চলছে আলোচনা সমালোচনা। বিসিসিআই বা আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা অসন্তোষ জানানোর পরও আইপিএলের এনওসি দেওয়ার বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আগের সিদ্ধান্তেই অটুট থাকছে। এবার জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানিয়েছেন, ক্রিকেটারদের অনুরোধ কিংবা আইপিএলের চাওয়া সত্ত্বেও বোর্ডের অবস্থানে কোনো পরিবর্তন আসছে না।

আগামী ৩১ মার্চ শুরু হবে ক্রিকেট দুনিয়ার সবচেয়ে জমজমাট টি-টোয়েন্টি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এদিকে ৪ এপ্রিল শুরু হবে বাংলাদেশ-আয়ারল্যান্ড ঢাকা টেস্টে। মে মাসের প্রথমার্ধেও বাংলাদেশের আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ আছে।

এই দুই সময়ে তাই আইপিএলে খেলতে পারবেন না দল পাওয়া তিন বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ও লিটন দাস। যদিও তিনজনই পুরো আইপিএলের জন্য এনওসি চেয়ে বোর্ডের কাছে আবেদন করেছিলেন। তবে জাতীয় দলের খেলা চলাকালে অনাপত্তিপত্র বা ছাড়পত্র না দেওয়ার সিদ্ধান্তে অটল রয়েছে বিসিবি।

সাকিব ও লিটন টেস্টের চুক্তিতে থাকায় আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট না খেলে আইপিএলে যাওয়ার কোনো সুযোগ নেই। আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে এনওসি ইস্যুতে সাকিব ও লিটনের নাম বলতেই হাথুরুসিংহের ভাষ্য, 'আমার মনে হয় মুস্তাফিজও আছে।'

এনওসি পাওয়া বা না পাওয়া নিয়ে দলের ভেতরেও আলোচনা চলছে, তা তাই অস্পষ্ট থাকেনি। এরপর হাথুরুসিংহে জানান, 'বোর্ডের সিদ্ধান্ত হল- আগে তোমার দেশের জন্য খেলো। বোর্ড তাদেরকে এই কথা এনওসি চাওয়ার আগে এমনকি আইপিএল নিলামে নাম দেওয়ার আগেই বলেছে। এখনও তা-ই থাকছে।'

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে