ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

অধিনায়কত্ব হারানোর পর বিরক্ত জাদেজা যেভাবে রাগ ভাঙালেন ধোনি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৬ ১৭:১৯:১৯
অধিনায়কত্ব হারানোর পর বিরক্ত জাদেজা যেভাবে রাগ ভাঙালেন ধোনি

এমএস ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস ৩১ মার্চ থেকে আইপিএল ২০২৩ এর প্রচার শুরু করতে চলেছে। গত মরশুমে সিএসকে খুব একটা ভালো পারফর্ম করতে পারেননি। সেই মরশুমে দলটি টেবিলের নবম স্থানে ছিল। স্পিন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে আইপিএল ২০২২-এ চেন্নাইয়ের কমান্ড দেওয়া হয়েছিল। কিন্তু এই সিদ্ধান্ত ফ্লপ প্রমাণিত হয়েছিল।

জাদেজার নেতৃত্বে চেন্নাই আটটি ম্যাচ খেলেছিল যার মধ্যে মাত্র ২টিতে জয় পেয়েছিল চেন্নাই। সুপার কিংসের শোচনীয় পারফরম্যান্সের পরে ধোনি আবার সিএসকে-এর লাগাম নিজের হাতে নিয়েছিলেন।

রবীন্দ্র জাদেজাকে মরশুমের মাঝামাঝি অধিনায়কত্ব থেকে সরিয়ে দিলে অনেকেই অবাক হয়েছিলেন। জাদেজার সিএসকে শিবির ছেড়ে যাওয়ার পরে শোনা গিয়েছিল ধোনির সঙ্গে তাঁর সম্পর্কের ফাটল দেখা দিয়েছিল। এই বিষয়টি নিয়ে বহু আলোচনা হয়েছিল। যাইহোক, এটি এখন স্পষ্ট হয়ে গেছে যে জাড্ডু অধিনায়কত্ব ছিনিয়ে নেওয়ায় বিরক্ত ছিলেন। গত বছর এমনও খবর এসে ছিল যে ফ্র্যাঞ্চাইজি জাদেজাকে ছেড়ে দিতে পারে। কিন্তু ধোনির এই সব বিষয়ে নজর ছিল এবং তিনি বুদ্ধিমানের সঙ্গে জাদেজার সঙ্গে সম্পর্কের জমাট বরফ গলানোর উদ্যোগ নেন।

আইপিএল ২০২৩ এর আগে, এটি প্রকাশিত হয়েছে যে ধোনি জাদেজার সঙ্গে দীর্ঘ চ্যাট করেছিলেন যা তাদের সম্পর্ককে স্বাভাবিক করেছিল। জাড্ডু ফ্র্যাঞ্চাইজির সঙ্গে থাকতে রাজি হয়েছিলেন। জাদেজাও ফ্র্যাঞ্চাইজির সিইও কাশি বিশ্বনাথনের সঙ্গে কথা বলে ভুল বোঝাবুঝি দূর করেছেন। ক্রিকবাজের একটি প্রতিবেদন অনুসারে, ত্রয়ী দুবার কথা বলেছেন, যেখানে জাদেজা বলেছিলেন যে তিনি দুটি কারণে বিরক্ত হয়েছিলেন। প্রথম কারণটি ছিল অধিনায়কত্ব থেকে ছিটকে যাওয়া এবং দ্বিতীয়টি তাঁর সেরা পারফর্ম না করা।

উল্লেখযোগ্যভাবে, রবীন্দ্র জাদেজা আইপিএল ২০২২-এ মোট ১০টি ম্যাচ খেলেছিলেন যেখানে তিনি ১৯ গড়ে মাত্র ১১৯ রান করেছিলেন এবং মাত্র পাঁচটি উইকেট শিকার করেছিলেন। একটি CSK সূত্র জানিয়েছে, ‘জাড্ডু এখন ভালো আছেন। দলের সঙ্গে ফিরে আসতে পেরে তিনি খুশি এবং ভালো করতে খুব আগ্রহী। তিনি আসন্ন মরশুম শুরুর অপেক্ষায় রয়েছেন।’ ক্রিকবাজ আরও রিপোর্ট করেছে যে অধিনায়কত্বের পদটি হয়তো তাঁকে বোঝায় পরিণত করেছিল এবং তাঁর পারফরম্যান্সকে প্রভাবিত করেছিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের তৃতীয় ও শেষ ওডিআইয়ের পরে জাদেজা ফিরে গিয়েছিলেন এবং সিএসকে শিবিরে যোগ দিয়েছিলেন। সিএসকে ৩১ মার্চ আমদাবাদে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসের বিরুদ্ধে তাদের অভিযান শুরু করবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে