ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ড্রেসিং রুমের আবহ বদলের গোপন রহস্য ফাঁস করলেন হাথুরু

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৬ ১৭:৩৫:২০
ড্রেসিং রুমের আবহ বদলের গোপন রহস্য ফাঁস করলেন হাথুরু

হাথুরুসিংহে দায়িত্ব নেওয়ার পর মাত্র দুই মাসে দলের অনেক কিছু বদলে গেছে। এব্যাপারে রোববার চট্টগ্রামে হাথুরুসিংহে বলেন, একই ক্রিকেটার,তাদের স্কিলও একই। আমার মনে হয় না কিছু বদলেছে। শুধু ড্রেসিং রুমের পরিবেশ একটু বদলেছে। আমরা যেভাবে কথা বলি,যা নিয়ে আলোচনা করি। আমি দলের মধ্যে মনস্তাত্ত্বিক নিরাপত্তা আনার চেষ্টা করেছি।

তিনি আরও বলেন, ক্রিকেটারদেরকে বলেছি ফল যেমনই হোক, তারা ভালো করুক বা ব্যর্থ হোক, তাদের মূল্য আছে। তারা একই ক্রিকেটার, আমরা তাদের একই চোখে দেখি। তারা আমাদের কাছে মূল্যবান এবং তাদের স্কিলসেটের কারণেই আমরা তাদের দলে নিয়েছি। এর বাইরে মনে হয় না, কিছু বদলেছে। আমি জানি না এর আগে কী হয়েছে, তবে স্কিল একই আছে।

কোচ বলেন, একটু আগেই বলেছি, একটি শব্দেই এটি তুলে ধরা যায়-‘মনস্তাত্ত্বিক নিরাপত্তা।’ বড় একটি শব্দ এটি। এর পেছনে অনেক ব্যাপার আছে। যেমন, আপনি এমন একটা পরিবেশ তৈরি করলেন, যাতে খেলোয়াড়রা ফলাফলের ব্যাপারে, এর প্রভাবের ব্যাপারে চিন্তা না করে নিজের সেরাটা উজাড় করে দিল। শুধু কোচ বা নির্বাচকেরা নন,এমনকি সতীর্থদের কাছ থেকেও… তারা যদি খেলা মনে চেষ্টা করতে পারে, এরপরও ব্যর্থ হয়-তবু ঠিক আছে। তারা ওই একই খেলোয়াড়ই থাকবে, যাদের ওপর আমাদের আস্থা আছে।

হাথুরুসিংহে আরও বলেন, আমার মনে হয়, সাম্প্রতিক সময়ে এটিই সবচেয়ে বড় পরিবর্তন। এমনকি আমাদের মধ্যে, অন্য কোচরাও বলেছেন আমাকে, এটিই সবচেয়ে বড় পরিবর্তন। আমিও এটি তৈরি করার চেষ্টা করছিলাম। আমি জানি, এমন একটা পরিবেশ তৈরি করতে পারলে তারা নিজেদের সেরাটা দিতে পারবে। তাদের সেরাটাও যদি মাঝেমধ্যে যথেষ্ট না হয়, আমরা হারব। তা ঠিক আছে। খেলাটাই তো এমন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে