ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শেষ হলো মুম্বই ইন্ডিয়ান্স বনাম দিল্লি ক্যাপিটালসের মধ্যকার ফাইনাল ম্যাচ, দেখেনিন ফলাফল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৭ ০৪:০০:৫৫
শেষ হলো মুম্বই ইন্ডিয়ান্স বনাম দিল্লি ক্যাপিটালসের মধ্যকার ফাইনাল ম্যাচ, দেখেনিন ফলাফল

এই ম্যাচে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মেগ ল্যানিং। আন্তর্জাতিক ক্রিকেটে ল্যানিংই সবচেয়ে সফল অধিনায়ক। তার হাত ধরেই দুটি ৫০ ওভারের ও পাঁচটি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া। উইমেন্স প্রিমিয়ার লিগেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেন কিনা সেটাই ছিল দেখার বিষয়।

ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পায়নি দিল্লি। তারা দলীয় ৩৫ রানের মধ্যেই তিন উইকেট হারায়। ইসি ওয়ং একাই তিন উইকেট তুলে নিয়ে চাপে ফেলে দেন দিল্লিকে। এরপর একাই লড়াই চালিয়ে যান দিল্লির অধিনায়ক ল্যানিং। তিনি ২৯ বলে ৩৫ রান করে দিল্লিকে লড়াইয়ের পুঁজির দিকে নিয়ে যান।

তিনি যখন আউট হন দিল্লির সংগ্রহ তখন ৫ উইকেটে ৭৪। এরপর আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে দিল্লি। দলীয় ৭৯ রানের মধ্যে তারা হারিয়ে ফেলে ৯ উইকেট। দশম উইকেটে শিখা পান্ডে ও রাধা যাদব মিলে দিল্লিকে চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দেন। তারা দুজনে যোগ করেন ৫২ রান।

শিখা ১৭ বলে ২৭ রান করেন এবং রাধার ব্যাট থেকে আসে ১২ বলে ২৭ রান। শেষ দুই ব্যাটার লড়াই জমিয়ে দেয়ার পর বোলাররাও বেশ ভালোই শুরু করেছিল। তারা ২৩ রানের মধ্যেই ২ উইকেট তুলে নিয়ে ম্যাচ জমিয়ে দিয়েছিল।

যদিও তৃতীয় উইকেটে ৭২ রান যোগ করে দিল্লির কাছ থেমে ম্যাচ বের করে নিয়ে যান সিভার ও হারমানপ্রীত কৌর। হারমানপ্রীত ৩৯ বলে ৩৭ রান করে ফিরে গেলেও সিভার শেষ পর্যন্ত অপরাজিত থেকে মুম্বাইকে শিরোপার স্বাদ এনে দিয়ে মাঠ ছাড়েন। দিল্লির হয়ে একটি করে উইকেট নেন রাধা ও জেস জোনাসেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে