ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ক্রিকেটারদের বার্ষিক চুক্তি ঘোষণা করল বিসিসিআই, দেখেনিন রোহিত, কোহলিদের বেতন

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৭ ১০:১৫:৫১
ক্রিকেটারদের বার্ষিক চুক্তি ঘোষণা করল বিসিসিআই, দেখেনিন রোহিত, কোহলিদের বেতন

বিসিসিআই যে চারটি ভাগ করেছে, সেগুলি হল ‘এ+’, ‘এ’, ‘বি’ এবং ‘সি’। বিরাটরা রয়েছেন ‘এ+’ ভাগে। অধিনায়ক রোহিত, জাডেজা, বুমরাও একই ভাগে। এই চার ক্রিকেটার বছরে সাত কোটি টাকা পাবেন। দ্বিতীয় ভাগ ‘এ’। সেখানে রয়েছেন হার্দিক। তিনি সাদা বলের ক্রিকেটই শুধু খেলছেন। আগামী দিনে লাল বলের ক্রিকেটে তাঁকে দেখা যাবে কি না তা জানা যায়নি। রোহিতের অবর্তমানে ভারতীয় দলকে সাদা বলের ক্রিকেটে নেতৃত্ব দেওয়া হার্দিক ছাড়াও এই ভাগে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি, ঋষভ পন্থ এবং অক্ষর পটেল। এই ক্রিকেটাররা বছরে পাঁচ কোটি টাকা করে পাবেন।

বছরে তিন কোটি টাকা করে পাবেন চেতেশ্বর পুজারারা। তাঁরা রয়েছেন ‘বি’ ভাগে। পুজারা ছাড়াও এই তালিকায় লোকেশ রাহুল, শ্রেয়স আয়ার, মহম্মদ সিরাজ, সূর্যকুমার যাদব এবং শুভমন গিল। পুজারা শুধু লাল বলের ক্রিকেটে খেলেন। রাহুল, শ্রেয়স, সিরাজ, শুভমনরা তিন ধরনের ক্রিকেটে খেললেও তাঁদের ‘বি’ ভাগেই রাখা হয়েছে।

‘সি’ ভাগে রয়েছেন ১১ জন ক্রিকেটার। সেই তালিকায় রয়েছেন শিখর ধাওয়ানও। তাঁকে আগামী দিনে ভারতীয় দলের ভাবনার মধ্যে রাখার ইঙ্গিত এই তালিকা। ওপেনারদের ধারাবাহিকতার অভাবের কারণেই বিশ্বকাপের বছরের কথা মাথায় রেখে ধাওয়ানকে রাখা হয়েছে বলে মনে করা হচ্ছে। ধাওয়ান ছাড়াও এই তালিকায় রয়েছেন উমেশ যাদব, শার্দূল ঠাকুর, ঈশান কিশন, দীপক হুডা, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, সঞ্জু স্যামসন, আরশদীপ সিংহ এবং শ্রীকর ভরত।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে