ঢাকা, বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সাকিব-লিটনদের আইপিএল খেলা নিয়ে যা বললেন মাশরাফি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৭ ১৪:১৫:৩৪
সাকিব-লিটনদের আইপিএল খেলা নিয়ে যা বললেন মাশরাফি

দেশের খেলা উপেক্ষা করে সাকিব আল হাসান-লিটন দাসদের আইপিএলে খেলার জন্য ছাড়া হবে না, এ কথা স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন। এখন পর্যন্ত বোর্ড এই সিদ্ধান্তেই অটল রয়েছে।

বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা মনে করেন, আবেগি না হয়ে খেলোয়াড়দের সিদ্ধান্তকে প্রাধান্য দেয়া। বিশ্বের অন্যান্য বোর্ডের উদাহরণ টেনে দেশের সাবেক এই ক্রিকেটার আরও মনে করেন, সাকিব-লিটনদের ছেড়ে দিয়ে আয়ারল্যান্ড সিরিজে তরুণদেরও পরখ করে দেখার সুযোগ রয়েছে।

আইপিএলের এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে খেলবেন সাকিব ও লিটন। নিলাম থেকে সাকিবকে দেড় কোটি আর লিটনকে ৫০ লাখ রুপিতে দলে নিয়েছে দুইবারের চ্যাম্পিয়নরা। এদিকে রিটেইন করায় দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলবেন মুস্তাফিজুর রহমান।

আগামী ৩১ মার্চ থেকে মাঠে গড়াবে আইপিএলের বারের আসর। সেসময় ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলবে বাংলাদেশ। মাসখানেকের ব্যবধানে আইরিশদের বিপক্ষে তিন ওয়ানডে খেলতে ইংল্যান্ড যাবে তামিম ইকবালের দল। এসব বিবেচনায় ৮ এপ্রিল থেকে ১ মে সময়ের জন্য সাকিব, লিটন ও মুস্তাফিজকে এভেইলেবল ঘোষণা করেছে বিসিবি।

যদিও কদিন আগে পুরো আইপিএল খেলার জন্য অনাপত্তি পত্র চেয়ে আবেদন করেছেন বাংলাদেশের এই ক্রিকেটাররা। অনুমতি পেলে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ও ইংল্যান্ডের মাটিতে হতে যাওয়া ওয়ানডে সিরিজ মিস করবেন তারা। তবে সাকিব-লিটনদের পুরো আইপিএল খেলার অনুমতি দিচ্ছে না বিসিবি।

সাকিবদের আইপিএল খেলার প্রসঙ্গে মাশরাফি বলেন, 'বাংলাদেশের কী খেলা আছে এর মধ্যে? টেস্ট খেলা থাকলেও সেটা যদি মানিয়ে নেয়ার মত হয় কাউকে দিয়ে তাহলে গেলে তো সমস্যা নেই। পৃথিবীর অন্যান্য কোনো দেশ তো কোনো ক্রিকেটারকে আটকাচ্ছে না। আমরা শুধু শুধু আবেগি হয়ে তো লাভ নেই। এদিকে তো আমরা অনেক প্লেয়ারকে চেঞ্জ করে খেলাচ্ছি।'

'খেলাচ্ছি না তা তো না। ওদের যখন ভালো জায়গায় সুযোগ হয়, তখন বারবার আটকানো তো ঠিক না। খোলামেলা আলাপ করা উচিত ওদের সাথে। ওরা যদি মন থেকে যেতে চায় তাহলে.. হোয়াই নট? আয়ারল্যান্ডের সাথে যেহেতু টেস্ট ম্যাচ আমার মনে হয়, আমাদের এটা ম্যানেজ করার এবিলিটি আছে। বিশেষ করে টেস্ট ম্যাচে', যোগ করেন তিনি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে