ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

ব্যাটিংয়ে ঝড় তুললেন আয়ারল্যান্ড, দেখুন সর্বশেষ স্কোর

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৭ ১৭:৪৯:৪৪
ব্যাটিংয়ে ঝড় তুললেন আয়ারল্যান্ড, দেখুন সর্বশেষ স্কোর

আজ ২৭ মার্চ সোমবার বাংলাদেশ সময় দুপুর ২টায় আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে নেমেছে বাংলাদেশ। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হচ্ছে স্থানীয় সময় দুপুর ২টায়।

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের সবশেষ ম্যাচের একাদশ থেকে এক পরিবর্তন রয়েছে দলে। তানভীর ইসলামের জায়গায় ফেরানো হয়েছে স্পিনার নাসুম আহমেদকে। দলে তিন পেসার ও তিন স্পিনার নিয়ে খেলবে বাংলাদেশ।

ইংল্যান্ডের সবশেষ সিরিজ নতুন আশার আলো দেখাচ্ছে বাংলাদেশকে। নিজেদের অচেনা ফরম্যাট টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করেছে সংক্ষিপ্ত সংস্করণের বিশ্ব চ্যাম্পিয়নদের। এবার সাকিব আল হাসানদের সামনে আরেক ইংলিশ টিম আয়ারল্যান্ড। নতুন সিরিজে বাংলাদেশের লক্ষ্য অবশ্য পুরনো, আগের সিরিজের ধারাবাহিকতা ধরে রাখা।

শক্তি-সামর্থ্যে আইরিশদের চেয়ে বেশ এগিয়ে বাংলাদেশ। আগের পাঁচ দেখায় বাংলাদেশ তিনটিতে জয়, একটি পরিত্যক্ত এবং একটি ম্যাচে আইরিশরা জয় পেয়েছিল।

ঘরের মাঠে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ দল। সেই সুখস্মৃতি নিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নেমেছে টাইগাররা। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ সংগ্রহের পথেই ছিল বাংলাদেশ। তবে বৃষ্টির বাগড়ায় নির্ধারিত সময়ের আগেই খেলা বন্ধ হয়ে গেছে। ফলে রেকর্ড গড়া থেকে বঞ্চিত হল সাকিব আল হাসানের দল।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশ। তবে ব্যাট করতে নেমে বৃষ্টির কারণে চার বল আগেই থেমে যায় বাংলাদেশের ইনিংস। ১৯.২ ওভারে ৫ উইকেটে ২০৭ রান করে বাংলাদেশ। তবে বৃষ্টি থামায় ডার্ক লুইস পদ্ধতিতে আইরিশদের লক্ষ্য দাঁড়িয়েছে ৮ ওভারে ১০৪ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত সর্বশেষ স্কোর আয়ারল্যান্ডের ২ ওভারে কোন উইকেট না হারিয়ে ২৭ রান সংগ্রহ করেন।

বাংলাদেশ একাদশ

সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন, রনি তালুকদার, লিটন দাস, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড একাদশ

মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, পল স্টার্লিং (অধিনায়ক), হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট ও ক্রেইগ ইয়াং।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে