ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

পর পর তিন উইকেট তুলে নিল বাংলাদেশ, দেখেনিন সর্বশেষ স্কোর

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৭ ১৭:৫৩:২৭
পর পর তিন উইকেট তুলে নিল বাংলাদেশ, দেখেনিন সর্বশেষ স্কোর

বাংলাদেশের ইনিংস বিবরণ:

টস হেরে আগে ব্যাটিং করতে ঝড়ো শুরু করে বাংলাদেশের দুই ওপেনার রনি ও লিটন। ২৩ বলে ৪৭ রান করেই থেমেছেন লিটন, রনির সঙ্গে তাঁর ওপেনিং জুটি থেমেছে ৯১ রানে। এর পর ব্যাটিংয়ে আসেন নাজমুল হোসেন শান্ত। ১৩ বলে ১৪ রান করেই থামলেন নাজমুল, ১১৮ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ।

গ্রাহাম হিউমের ফুললেংথের বলটা যতটা ভেবেছিলেন, ততটা ওঠেনি। পুরোপুরি মিস করে বোল্ড রনি তালুকদার। ৩৮ বলে ৬৭ রানের ঝোড়ো ইনিংসের শেষ এখানেই। লিটনের সঙ্গে ৯১, নাজমুলের সঙ্গে ২৭ রানের পর শামীম হোসেনের সঙ্গে ৩৬ রানের জুটির পর থামলেন রনি। ২০ বলে ৩০ রান করে ফিরলেন শামীম। চতুর্থবার টি-টোয়েন্টিতে ২০০ পেরোল বাংলাদেশ। ৮ বলে ১৩ রানের ক্যামিও খেলে ফিরলেন তাওহিদ হৃদয়। ইয়াংয়ের বলে ডিপ কাভারে ক্যাচ দিয়েছেন তিনি। এ ওভারেই ২০০ পেরিয়ে গেছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩.৪ ওভারে ৩ উইকেটের বিনিময়ে৪০ রান।

পাওয়ারপ্লেতে সর্বোচ্চ রানের রেকর্ড:

এডেয়ারকে কাট করে চার মারলেন রনি, ওভারের সেটি চতুর্থ বল। সে শটেই বাংলাদেশের স্কোর হয়ে গেল ৭৬—পাওয়ারপ্লেতে বাংলাদেশের যেটি সর্বোচ্চ স্কোর। এর আগের সর্বোচ্চ ছিল ৭৪ রান, ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে। এডেয়ারকে ওই চারের আগে-পরে আরও দুটি চার ও একটি ছয় মেরেছেন রনি।

বাংলাদেশ ৬ ওভারে ৮১/০।

এতক্ষণে দ্বিতীয় ইনিংস শুরু কথা থাকলেও এখনও থামেনি বৃষ্টি। যার ফলে উইকেট থেকে কাভারও সরানো হয়নি। এদিকে চার বল বাকি থাকতে বাগড়া দেয়া বৃষ্টিতে শেষ হয়েছে বাংলাদেশের ইনিংস। স্বাগতিকদের সংগ্রহ ১৯.২ ওভারে ৫ উইকেটে ২০৭ রান। বৃষ্টির কারণে টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ ২১৫ রান পার করতে পারেননি বাংলাদেশ।

৮ ওভারে লক্ষ্য ১০৪ রান:

৫-৪০ মিনিটে শুরু হবে খেলা। প্রথম টি-টোয়েন্টি জিততে আয়ারল্যান্ডের পরিবর্তিত লক্ষ্য ৮ ওভারে ১০৪ রান। মানে ওভারপ্রতি প্রয়োজন ১৩ রান।

বাংলাদেশ একাদশ- সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, রনি তালুকদার, লিটন দাস, তাওহিদ হৃদয়, শামিম পাটোয়ারি, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান এবং হাসান মাহমুদ।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ- ২০৭/৫ (১৯.২ ওভার) (রনি ৬৭, লিটন ৪৭, শামীম ৩০; ইয়াং ২/৪৫)।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে