ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

জেনেনিন যেভাবে দূর করবেন চুলের তেল চিটচিটে ভাব

লাইফস্টাইল ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৮ ১১:২২:১৮
জেনেনিন যেভাবে দূর করবেন চুলের তেল চিটচিটে ভাব

লেবুর রস

চুলের বাড়তি তেল দূর হওয়ার পাশাপাশি খুশকির সমস্যাও কমে আসবে লেবুর রস ব্যবহার করলে। ২ কাপ কুসুম গরম পানিতে ২ চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। শ্যাম্পু শেষে এই পানি দিয়ে চুল ধুয়ে নিন। ৩০ মিনিট অপেক্ষা করে সাধারণ পানি দিয়ে ধুয়ে ফেলুন চুল।

টি ট্রি অয়েল

টি ট্রি অয়েলে রয়েছে অ্যান্টিইনফ্লেমেটরি ও অ্যান্টিব্যাকটেরিয়াল গুণ। এই এসেনশিয়াল অয়েল মাথার ত্বককে বিভিন্ন সংক্রমণ থেকে রক্ষা করে। ২ টেবিল চামচ বাদাম তেলের সঙ্গে ৬ ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে নিন। এই তেল ম্যাসাজ করুন চুলের গোড়ায়। ৩০ মিনিট পর শ্যাম্পু করে নিন।

পেঁয়াজের রস

পেঁয়াজের রস চুলের গোড়া মজবুত করে এবং চুলের বৃদ্ধিতে সাহায্য করে। পেঁয়াজে থাকা সালফার মাথার ত্বকের বাড়তি তেল ও দুর্গন্ধ দূর করতে সাহায্য করে। ৩ চা চামচ পেঁয়াজের রসের সঙ্গে ২ চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটি চুলের গোড়ায় ৩০ মিনিট লাগিয়ে রেখে ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

আপেল সাইডার ভিনেগার

খুশকির সমস্যা থাকলে আপেল সাইডার ভিনেগার ব্যবহার করুন। ২ কাপ পানি নিন। এতে ১/২ কাপ আপেল সাইডার ভিনেগার মিশিয়ে নিন। শ্যাম্পু শেষে ভেজা চুলে মিশ্রণটি লাগান। কিছুক্ষণ পর আবার সাধারণ পানি দিয়ে চুল ধুয়ে নিন।

টমেটো

পাকা টমেটো থেঁতো করে চুলের গোড়ায় লাগিয়ে রাখুন। ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।

ডিমের কুসুম

ডিমের কুসুম ফেটিয়ে লেবুর রস ও মধু মিশিয়ে চুলে লাগান। ২৫ থেকে ৩০ মিনিট অপেক্ষা করে মাইল্ড শ্যাম্পুর সাহায্যে ধুয়ে ফেলুন চুল।

জেনে নিন

মাথার ত্বকে কন্ডিশনার যেন না লাগে সেদিকে লক্ষ রাখবেন।সপ্তাহে তিনদিন শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন।তাপপ্রদানকারী যন্ত্র ব্যবহার করবেন না চুলে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে