ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে নতুন বিশ্ব রেকর্ড গড়লো রশিদ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৮ ১২:৩০:৪৫
আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে নতুন বিশ্ব রেকর্ড গড়লো রশিদ

আফগানিস্তান হারলেও অসাধারণ এক অর্জনে ভেসেছেন দলটির অধিনায়ক রশিদ খান। এ ম্যাচে বল হাতে নিয়ে দ্বিতীয় বলটি করে একটি অসাধারণ কীর্তি গড়েছেন তিনি। এটি ছিল আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তাঁর বাউন্ডারি হজম না করা টানা ১০০তম বল।

রশিদের বাউন্ডারিবিহীন বলের শুরু সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে। আবুধাবিতে আফগানদের ৫ উইকেটে জেতা সেই ম্যাচে ৪ ওভার বল করে ৩৪ রান দিয়েছিলেন রশিদ। দুটি করে চার ও ছয়ও খেয়েছেন। কিন্তু সেই ম্যাচে নিজের শেষ দুই বলে কোনো বাউন্ডারি দেননি।

এরপর সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুটি ম্যাচে রশিদের ৮ ওভারে কোনো বাউন্ডারি নিতে পারেনি ব্যাটসম্যানরা। পাকিস্তানের বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টিতেও ৮ ওভারে কোনো বাউন্ডারি দেননি আফগানিস্তানের লেগ স্পিনার।

পাকিস্তানের বিপক্ষে কাল সিরিজের শেষ টি-টোয়েন্টিতে রশিদ ৪ ওভার বোলিং করে রান দিয়েছেন ৩১টি। চার খাননি, তবে তাঁর বলে দুটি ছয় মেরেছেন পাকিস্তানের ব্যাটসম্যানরা। কিন্তু এ দুটি ছয়ের আগেই টানা ১০০ বলে বাউন্ডারি না খাওয়ার কীর্তি গড়ে ফেলেছেন রশিদ। যেটা পরে গিয়ে দাঁড়িয়েছে ১০৬ বলে।

বাউন্ডারি না খাওয়া ১০০ বলে রশিদ ডট দিয়েছেন ৪৭টি। আর এই ১০০ বলে তিনি রান দিয়েছেন ৯৮। এ সময়ের মধ্যে উইকেট নিয়েছেন ৪টি। টানা ১০৬ বল বাউন্ডারি না খাওয়ার হিসাব করলে এই সময়ের মধ্যে রশিদের উইকেট আরও একটি বাড়বে। কাল পাকিস্তানের বিপক্ষে অসাধারণ এক গুগলিতে তিনি ফিরিয়েছেন আবদুল্লাহ শফিককে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে