ঢাকা, সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

৩ কারণে ট্রফি জয় থেকে কেউ আটকাতে পারবে না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৮ ১৭:৩০:০৫
৩ কারণে ট্রফি জয় থেকে কেউ আটকাতে পারবে না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে

বিরাট কোহলির নেতৃত্বে দলটি জনপ্রিয়তার শীর্ষে পৌঁছিয়েছে। ২০২৩ আইপিএল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দল মরিয়া হয়ে উঠেছে ফাফ ডু প্লেসিসের হাত ধরে ট্রফির স্বাদ পেতে। ২০২২ মরশুমে শেষ চারে এসে তাদের যাত্রা থেমেছিল। নতুন ছন্দে আবার একবার প্রস্তুত রয়েল চ্যালেঞ্জার্স দল। যদিও প্রতিবার ভালো খেলেও ট্রফির স্বাদ পায়না দল , তবে এবছর দলের হয়ে বেশ কিছু ইনফর্ম প্লেয়াররা খেলবেন এবং দলকে জেতাতে সাহায্য করবেন। ৩ টি কারণের জন্য এবছর ট্রফি জয় থেকে আটকাতে পারবে না RCB দলকে।

১. তারকা খেলোয়াড়দের উপস্থিতি

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু দল সর্বদাই তাদের তারকা খেলোয়ারদের জন্য বিখ্যাত। রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে, ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, বিরাট কোহলি, সেন ওয়াটসন এইসব তারকা ক্রিকেটারদের ভিড়েও ট্রফি জয়ের স্বপ্ন স্বপ্ন থেকে গিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স দলের। তবে এবছর দলে উপস্থিত ফফ ডু প্লেসিস, বিরাট কোহলি, ওয়ানিন্দু হাসারাঙ্গা, গ্লেন ম্যাক্সওয়েল, দীনেশ কার্তিক জশ হ্যাজেলউড, মোহাম্মদ সিরাজ, হার্শাল প্যাটেল প্রমুখ তারকাদের দেখা যাবে দলের হয়ে প্রদর্শন দেখাতে। গত সিজিনে কোয়ালিফায়ার ২ এ পরাজিত হতে হয় দলকে।

২. বিরাট কোহলির ফর্ম

বেশ দারুন ফর্মে রয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ভারতীয় দলের হয়ে বছরের শুরুতেই ইতিমধ্যে পুরানো ফর্মে ফিরে এসেছেন বিরাট। শ্রীলঙ্কার বিরুদ্ধে ২ টি শতরান ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে একটি শতরান ও ওডিআই ফরম্যাটে একটি অর্ধশতরান করেছেন বিরাট কোহলি। রিতিমতন ফর্মে দেখা যাচ্ছে বিরাট কোহলিকে। তিনি ফর্মে থাকলে কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন তা আর বলার প্রয়োজন নেই। গতবছর খারাপ ফর্মের সঙ্গে লড়াই করছিলেন বিরাট কোহলি। কিন্তু এবছর তাকে আবার পুরানো ছন্দে দেখতে পারবে বলে আশাবাদী RCB সমর্থকরা।

৩. দলে অলরাউন্ডারদের উপস্থিতি

RCB দলে অভিজ্ঞ অলরাউন্ডারদের উপস্থিতি রয়েছে। তাদের মধ্যে দুই জনপ্রিয় নাম হলো গ্লেন ম্যাক্সওয়েল ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। যেকোনো সময়ে তাদের অলরাউন্ডিং প্রদর্শন দেখিয়ে সহজেই ঘুরিয়ে দিতে পারেন ম্যাচ। গতবছর দুজনেই দলের হয়ে বেশ দারুন ছন্দে ছিলেন। পাশাপাশি দলের তৃতীয় সর্বাধিক রান বানান ম্যাক্সওয়েল ও টুর্নামেন্টের দ্বিতীয় সর্বাধিক উইকেট নেন হাসারাঙ্গা। তবে বাংলার অলরাউন্ডার শাহবাজ আহমেদ এই দলের অন্যতম সদস্য। গতবছর দীনেশ কার্তিকের সাথে জুটি বেঁধে জিতিয়েছিলেন গুটিকয়েক ম্যাচ। এবছর এই ৩ সুপারস্টার অলরাউন্ডারকে দলে একসাথে দেখে RCB ভক্তরা অনেকটা আশ্বাস পেতে পারেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে