ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শীর্ষ বোলার সাকিব

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৯ ১৯:২০:৫০
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শীর্ষ বোলার সাকিব

আর এতেই টিম সাউদিকে পেছনে ফেলেছেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক ও বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বর্তমানে তার উইকেটসংখ্যা এখন ১৩৬।

নিজের হারানো স্থান ফিরে পেলেন সাকিব। আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে নতুন এক রেকর্ড গড়লেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে উইকেটশিকারির তালিকায় সবার ওপরে রয়েছেন সাকিব। এতদিন যা কিনা ছিল সাউদির দখলে।

টি-টোয়েন্টি সিরিজের আগেই রেকর্ডটি স্পর্শ করার সুযোগের অপেক্ষায় ছিলেন সাকিব। অবশেষে সেই সুযোগ যেন এলো চট্টগ্রামে। বাংলাদেশের দেওয়া পাহাড়সম লক্ষ্যে ব্যাট করতে নেমে সাকিবের প্রথম শিকার হন আইরিশ উইকেটরক্ষক লরান টাকার।

দলীয় ২৬ রানে রস এডায়ার ও ৩২ রানে গ্যারেথ ডেলানিকে আউট করে সাউদির সঙ্গে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় ভাগ বসান সাকিব। অবশ্য শীর্ষে উঠতে বেশিক্ষণ সময় নেননি। ডকরেলকে এলবিডব্লুর ফাঁদে ফেলে আউট করে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক বনে যান সাকিব।

অবশ্য এদিন সর্বোচ্চ উইকেটশিকারি হওয়ার পাশাপাশি টি-টোয়েন্টিতে দ্বিতীয়বারের মতো বল হাত পাঁচ উইকেট নিয়েছেন সাকিব। চার ওভার বোলিং করে ২২ রান খরচে পাঁচ উইকেট নেন টাইগারদের এই টি-টোয়েন্টি দলপতি।

সাকিবের রেকর্ডের পাশাপাশি লিটনও করেছেন একটি রেকর্ড। আগে ব্যাটিং পেয়ে আইরিশ বোলারদের ওপর চড়াও হন লিটন। আগ্রাসী ব্যাটিং মাত্র ১৮ বলেই ফিফটি তুলে নেন, যা কি না এই ফরম্যাটে যেকোনো বাংলাদেশির সবচেয়ে দ্রুততম ফিফটি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে