ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের চতুর্থ বোলার হিসেবে নতুন রেকর্ড গড়লেন তাসকিন

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ২৯ ২১:০৫:৩৩
বাংলাদেশের চতুর্থ বোলার হিসেবে নতুন রেকর্ড গড়লেন তাসকিন

আজ বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ আন্তর্জাতিক ক্রিকেটে ছুঁয়েছেন ১৫০ উইকেটের মাইলফলক। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে এই কীর্তি গড়েছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে তাসকিনের উইকেটসংখ্যা এখন ১৫১।

লম্বা সময় ধরেই দারুণ ফর্মে আছেন তাসকিন। তিন ফরম্যাটেই নিয়মিত খেলে যাচ্ছেন বাংলাদেশের হয়ে। সর্বশেষ ইংল্যান্ড সিরিজ, চলমান আয়ারল্যান্ড সিরিজ- সব জায়গাতেই দারুণ বোলিং করে যাচ্ছেন তাসকিন। উইকেটও তুলছেন নিয়মিত। আইরিশদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ২৭ রানে নিয়েছেন ৩ উইকেট। এখানের দ্বিতীয় উইকেটটি নেওয়ার সময়ই দারুণ একটি রেকর্ডে নিজের নাম লিখিয়েছেন তাসকিন। আন্তর্জাতিক ক্রিকেটে তার ১৫০তম উইকেট ছিল তা। দশম বাংলাদেশি বোলার হিসেবে এই কীর্তি গড়েছেন স্পিডস্টার। আর পেসারদের মধ্যে চতুর্থ।

তাসকিনের আগে মোটে ৩ জন বাংলাদেশি পেসারের এই রেকর্ড ছিল। তারা হচ্ছেন –মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেন। ৪র্থ পেসার হিসেবে ১৫০ উইকেটের ক্লাবে ঢুকে গেলেন তাসকিন। পরে অবশ্য আরও একটি উইকেট নিয়ে উইকেটসংখ্যাটাকে ১৫১তে নিয়ে গেছেন তিনি।

ম্যাচটাও হেসেখেলে জিতেছে বাংলাদেশ। বৃষ্টির বাগড়ায় ১৭ ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাট করে ২০২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় টাইগাররা। জবাব দিতে নেমে আয়ারল্যান্ডের ইনিংস থামে ১২৫ রানে। ৭৭ রানের দাপুটে জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করে বাংলাদেশ।

সিরিজের তৃতীয় ম্যাচে আগামী ৩১ মার্চ মুখোমুখি হবে দুই দল। ইতোমধ্যে সিরিজ জিতে ফেলা বাংলাদেশের সামনে এখন আইরিশদেরকে হোয়াইটওয়াশ করার হাতছানি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে