ঢাকা, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

আসন্ন আইপিএলে ব্যাটারদের বুকে কাঁপন ধরাবে ৩ বোলার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ৩০ ১২:৫৫:২৫
আসন্ন আইপিএলে ব্যাটারদের বুকে কাঁপন ধরাবে ৩ বোলার

১. মোহাম্মদ সিরাজ

তালিকায় প্রথম স্থানে রয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু দলের প্রমুখ বলার মোহাম্মদ সিরাজ, শেষ বেশ কিছু ম্যাচ ধরে ভারতীয় দলের হয়ে অসাধারণ প্রদর্শন দেখিয়ে আসছেন সিরাজ। এমনকি তিনি বর্তমানে ওডিআই ফরম্যাটে ১ নম্বর বলার হয়ে উঠেছিলেন। ভারতীয় দলের এই প্রতিভাবান বলার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু দলের হয়ে খেলে থাকেন।

যদিও আইপিএলে খুব একটা ভালো রেকর্ড নেই সিরাজের। বিশেষ করে ২০২০-২১ সালের আইপিএল তার ক্যারিয়ার প্রায় শেষ হওয়ার মতন হয়ে এসেছিল। তবে বছরের পর বছর ক্রমাগত উন্নতি করছেন ভারতের তরুণ ফাস্ট বোলার মোহাম্মদ সিরাজ। মোহাম্মদ সিরাজ তার বোলিং দিয়ে আশ্চর্যজনক কিছু দেখিয়েছেন যে তিনি এখন ভারতের হয়ে তিনটি ফরম্যাটেই খেলতে শুরু করেছেন। আইপিএল সম্পর্কে কথা বলতে গেলে, মোহাম্মদ সিরাজ ক্রমাগত RCB-এর হয়ে উন্নতি করছেন। এই মরসুমে তাকে রিটেন করেছে RCB।ভারতীয় দলের হয়ে তাকে ডেথ ওভারে ভালো বোলিং করতে দেখা যাচ্ছে। আইপিএলে ৬৫ ম্যাচে ৫৯ রান করেছেন এবং তার ইকোনমি রেট ৮.৭৮।

2. এনরিক নোকিয়া

দক্ষিণ আফ্রিকার তারকা ফাস্ট বোলার এনরিক নোকিয়া এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। তার পেস এবং বাউন্স যেকোনো ব্যাটসম্যানের রাতের ঘুম কেড়ে নিতে সক্ষম। তার আইপিএল অভিষেক হয়েছে দিল্লি ক্যাপিটালস দলের হয়ে। এমনকি আর এক দক্ষিণ আফ্রিকান সুপারস্টার কাগিসো রাবাদার আগে তাকে রিটেন করা হয়েছিলো।

আইপিএলে বেশ কয়েকটি ভালো ম্যাচের উপহার দিয়েছেন তিনি। আইপিএল-এ দিল্লি ক্যাপিটালস দলে যোগ দেওয়ার পরে তিনি আশ্চর্যজনকভাবে পারফর্ম করছেন। তার সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো ডেথ ওভারে খুব বিপজ্জনক বোলিং করা। ডেথ ওভারে তিনি ব্যাটসম্যানকে একেবারেই দার করিয়ে রাখেন। আইপিএলে তিনি ৩০ টি আইপিএল খেলে ৪৩ টি উইকেট পেয়েছেন। তার ইকোনোমিরেট ৮.০৬।

৩. রশিদ খান

ক্রিকেটের ছোট ফরম্যাটে অন্যতম সেরা বলার বা অলরাউন্ডার হলেন রশিদ খান। ও আফগান বলার দেশ বিদেশে নানা টি টোয়েন্টি লীগ খেলে থাকেন। তিনি আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের জার্সিতে তার ক্যারিয়ার শুরু করেছিলেন। আস্তে আস্তে তিনি এখন গুজরাট টাইটানস দলের একজন সদস্য। এই আফগান বলার যেকোনো ব্যাটসম্যানকে সহজেই সমস্যার মুখে ফেলেই দিতে পারেন। আইপিএলের গত কয়েক মৌসুমে রশিদ খান খুব ভালো বোলার প্রমাণ করেছেন।

রশিদ খান একজন স্পিন বোলার এবং স্পিন বোলারকে ডেথ ওভারে তেমন বোলিং করতে দেখা যায় না, তবে রশিদ খানের কিছু ওভার ক্যাপ্টেন ডেথ ওভারে সংরক্ষণ করেন। গতবছর আইপিএলের জয়ী দলের সদস্য হলেন রশিদ। এমনকি তিনি বর্তমানে টি টোয়েন্টি ফরম্যাটের এক নম্বর বলার। তিনি তার দিনে যেকোনো ব্যাটসম্যানের ত্রাস হয়ে ওঠেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে