ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আইপিএল শুরুর আগে শক্তিশালী একাদশ ঘোষণা করলো সানরাইজার্স হায়দরাবাদ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ৩০ ১৯:০৫:৩৫
আইপিএল শুরুর আগে শক্তিশালী একাদশ ঘোষণা করলো সানরাইজার্স হায়দরাবাদ

দ্বিতীয়বার আইপিএল ট্রফি নিজেদের ঘরে তুলতে তৈরি সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলে এবারের আসরে ২ এপ্রিল অর্থাৎ রবিবার নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচে তাদের প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস। এই ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের নেতৃত্ব থাকবে না এইডেন মার্করাম। এই কারণে ভুবনেশ্বর কুমারের হাতে থাকবে হায়দরাবাদের দায়িত্ব। কারণ নেদারল্যান্ডসের বিরুদ্ধে শেষ ওয়ানডে খেলার কারণে খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম। অন্য দিকে সঞ্জু স্যামসন সামলাবেন রাজস্থান রয়্যালসের ক্যাপ্টেন্সি। চলুন দেখে নেওয়া যাক কেমন হতে চলেছে সানরাইজার্স হায়দরাবাদের সম্ভাব্য একাদশ।

উল্লেখযোগ্যভাবে, সানরাইজার্স হায়দরাবাদ মরশুমের প্রথম ম্যাচে তাদের সব থেকে ভালো দল নামাতে চাইবে। কারণ প্রথম ম্যাচ জিতে ভালো ছন্দ পেত চাইবেন ভুবনেশ্বর কুমাররা। চলুন দেখে নেওয়া যাক কেমন একাদশ নামাতে পারে সানরাইজার্স হায়দরাবাদ। প্রথমেই বলা যাক অভিষেক শর্মার নাম। তিনি বোলিং-এও দলের কাজে আসতে পারেন। IPL এর ৩৬টি ম্যাচে তিনি করেছেন ৬৬৭ রান। তাঁর স্টারাইক রেট হল ১৩৫.২৯। অভিষেক শর্মার সঙ্গে ইনিংসের শুরু করতে পারেন মায়াঙ্ক আগরওয়াল। ২০২২ সালে খারাপ পারফরমেন্স করার জন্য পঞ্জাব মায়াঙ্ককে রিলিজ করে দিয়েছিল এবং হায়দরাবাদ এই অভিজ্ঞ ক্রিকেটারকে দলে নিতে ভুল করেনি।

তিন নম্বরে ব্যাট করতে আসতে পারেন রাহুল ত্রিপাঠি। হায়দরাবাদের মিডিল অর্ডারের মেরুদণ্ড হয়ে উঠেছেন রাহুল। গত মরশুমে ১৪ ম্যাচে করেছিলেন ৪১৩ রান। দলের চার নম্বরে আসতে পারেন দলের অধিনায়ক এইডেন মার্করাম। IPL-এ এখনও পর্যন্ত ২০টি ম্যাচে তিনি ১৩৪.০৯ স্ট্রাইক রেটে ৫২৭ রান করেছেন। তিনি সব জায়গায় ব্যাট করতে পারেন। পাঁচ নম্বরে নামতে পারেন হ্যারি ব্রুক। আইপিএল-এ এবারই প্রথমবার খেলতে নামবেন তিনি। এবারের িনি নিলামে হায়দরাবাদ তাঁকে কিনেছে ১৩.২৫ কোটি টাকাতে। ইংল্যান্ডের এই তারকার দিকে সকলের নজর থাকবে।

এরপরে ছয় নম্বরে আসতে পারেন গ্লেন ফিলিপস। ২০২২ সালের টি টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের হয়ে সর্বাধিক রান করেছিলেন তিনি। সাত নম্বরে খেলতে পারেন ওয়াশিংটন সুন্দর। বল ও ব্যাট হাতে দারুণ কিছু করতে পারেন তিনি। যে কোনও জায়গায় ব্যাট করতে পারেন, বল হাতেও বড় বড় ব্য়াটারদের ভয় দেখাতে পারেন। এখনও পর্যন্ত ৫১টি আইপিএল ম্যাচে ৩১৮ রান করার পাশাপাশি ৩৩টি উইকেট নিয়েছেন সুন্দর। আট নম্বরে দেখা যেতে পারে ভুবনেশ্বর কুমারকে। হায়দরাবাদের বোলিং ইউনিটকে লিড করবেন ভুবি। মার্করামের অনুপস্থিতিতে দলের নেতৃত্বও সামলাবেন তিনি।

নয় নম্বরে খেলতে পারেন আদিল রশিদ। ইংল্যান্ডের এই স্পিনার এখনও একটি আইপিএল ম্যাচ খেলেছেন কিন্তু এখনও সাফল্য পাননি তিনি। ১০ নম্বরে দেখা যেতে পারে টি নটরাজনকে। হায়দরাবাদের বোলিং ইউনিটের আরও একটি বড় অস্ত্র। গত মরশুমে ১১ ম্যাচে ১৮টি উইকেট পেয়েছিলেন। এখনও পর্যন্ত ৩৫টি আইপিএল ম্যাচ খেলে নিয়েছেন ৩৮টি উইকেট। দলের ১১ নম্বর ক্রিকেটার হিসাবে দেখা যেতে পারে উমরান মালিককে। যার গতির সামনে বড় ব্যাটাররা ভয় পান। ২০২২ আইপিএল-এ ১৪ ম্য়াচে ২২টি উইকেট শিকার করেচিলেন তিনি। এরপরে তিনি ভারতীয় দলে জায়গা পেয়েছেন, বদলে গিয়েছে অনেক কিছু। এখন তিনি আরও অভিজ্ঞতা সঞ্চয় করেছেন। ফলে এবারে উমরান আরও ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন।

সানরাইজার্স হায়দরাবাদের সম্ভাব্য একাদশ:

মায়াঙ্ক আগরওয়াল, অভিষেক শর্মা, রাহুল ত্রিপাঠি, এইডেন মার্করাম, হ্যারি ব্রুক, গ্লেন ফিলিপস, ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার, টি নটরাজন, আদিল রশিদ ও উমরান মালিক

সানরাইজার্স হায়দরাবাদের সম্পূর্ণ দল:

আব্দুল সামাদ, এইডেন মার্করাম, রাহুল ত্রিপাঠি, গ্লেন ফিলিপস, অভিষেক শর্মা, মার্কো জ্যানসন, ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার, ফজলাক ফারুকি, কার্তিক ত্যাগী, টি নটরাজন, উমরান মালিক, হ্যারি ব্রুক, মায়াঙ্ক আগরওয়াল, আকিল হোসেন ক্লাসেন, আদিল রশিদ, আনমোলপ্রীত সিং, মায়াঙ্ক মার্কন্ডেয়া, বিভ্রান্ত শর্মা, মায়াঙ্ক ডাগর, সমর্থ ব্যাস, সানবীর সিং, উপেন্দ্র সিং যাদব এবং নীতীশ কুমার রেড্ডি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে