ঢাকা, সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

২০২৩ ওয়ানডে বিশ্বকাপ নিয়ে নতুন সিদ্ধান্ত জানালো পাকিস্তান

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মার্চ ৩১ ১১:৫৫:৩৪
২০২৩ ওয়ানডে বিশ্বকাপ নিয়ে নতুন সিদ্ধান্ত জানালো পাকিস্তান

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের নিরপক্ষ ভেন্যু হিসেবে নাম উঠেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার শুধু বাংলাদেশ। ২০২৩ বিশ্বকাপে নিজেদের ম্যাচগুলো শ্রীলঙ্কায় আয়োজন করা হলেও কোনো আপত্তি নেই বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। যদিও বিকল্প ভেন্যু বেছে নেওয়া হলে দুই দেশের যেকোনো একটি বেছে নেওয়া হতে পারে। এদিকে আইসিসির এক মুখপাত্র বাংলাদেশে বিশ্বকাপ ম্যাচ আয়োজনের সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন।

আগামী অক্টোবর-নভেম্বরে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের আয়োজক ভারত। তবে ভারতের সাথে দ্বন্দ্বের কারণে পাকিস্তান বিশ্বকাপের ম্যাচগুলো ভারতে গিয়ে খেলতে নারাজ। সেক্ষেত্রে এশিয়া কাপের মতো বিশ্বকাপেও কিছু ম্যাচ নির্ধারিত ভেন্যুর বাইরে রাখার ভাবনা রয়েছে। ইএসপিএনক্রিকইনফো দাবি করেছে, বিকল্প ভেন্যু হিসেবে পাকিস্তানের ম্যাচ আয়োজনের দায়িত্ব বাংলাদেশকে দেওয়ার ব্যাপারে আলোচনা চলছে।

যদিও আরেক আন্তর্জাতিক সংবাদমাধ্যম ক্রিকবাজকে আইসিসির এক মুখপাত্রন জানান, 'বোর্ড মিটিংয়ে বাংলাদেশের কথা তোলাই হয়নি। বোর্ড (আইসিসি) চায় ভারতেই পুরো আসর হোক, সেদিকেই আমাদের মনোযোগ।

তবে পাকিস্তান ভারতে ম্যাচ খেলতে একেবারেই নারাজ। পিসিবির সাবেক প্রধান নির্বাহী ওয়াসিম খান বর্তমানে আইসিসির জেনারেল ম্যানেজার। তিনি পাকিস্তানের এক টিভি চ্যানেলকে জানান, 'আমার মনে হয় পাকিস্তান ভারতের মাটিতে খেলতে যাবে। আমার মনে হয় তাদের ম্যাচ অন্য কোথাও সরান হতে পারে, যেভাবে পাকিস্তানের আয়োজনে এশিয়া কাপে ভারতের ম্যাচ অন্য দেশে সরে যাচ্ছে।'

পিসিবির এক কর্মকর্তা বার্তা সংস্থা এএনআইকে অবশ্য জানিয়েছেন, ভারতের বদলে বাংলাদেশ বা শ্রীলঙ্কায় গিয়ে নিজেদের ম্যাচ খেলতে রাজি আছে পাকিস্তান, 'হ্যাঁ, আমরা বিশ্বকাপ ম্যাচের জন্য ভারতে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি, যদি না ভারত এশিয়া কাপের জন্য তাদের দল পাকিস্তানে না পাঠায়। আমরা চাই শ্রীলঙ্কা অথবা বাংলাদেশ আমাদের ম্যাচ আয়োজন করুক। আমরা সেখানে খেলব, ভারতে না।'

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে