ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ব্রেকিং নিউজ: আইপিএল খেলবেন না সাকিব

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ এপ্রিল ০৩ ১৯:৩১:২৯
ব্রেকিং নিউজ: আইপিএল খেলবেন না সাকিব

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টটি না খেলে সাকিব আল হাসান ও লিটন দাস আইপিএলে খেলতে চলে যান কি না, এই জল্পনা-কল্পনায় ভাসতে ভাসতেই শেষ হয়েছে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ। সাকিব শেষ পর্যন্ত কাল থেকে শুরু টেস্টটা খেলছেন। তবে তার আগের দিন, মানে আজ জানা গেল উল্টো খবর—সাকিব এবার আইপিএলেই খেলছেন না। কলকাতা নাইট রাইডার্সের হয়ে এবার কোনো ম্যাচেই দেখা যাবে না তাঁকে।

জাতীয় দলের খেলা থাকার কারণে সাকিব আইপিএলের শুরুর মতো পরের দিকেও কলকাতা নাইটরাইডার্সের হয়ে খেলতে পারতেন না। আয়ারল্যান্ড সিরিজের কারণে শুরুটা তো মিস করেছেনই, পরের দিকেও মিস করতেন কারণ, বাংলাদেশ দল তখন ইংল্যান্ডে যাবে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডের সিরিজ খেলতে। সিরিজটা হবে ৯ থেকে ১৪ মে। তার আগে ৫ মে আছে একটা প্রস্তুতি ম্যাচও। আর আইপিএল শেষ হবে ২৮ মে।

প্রস্তাবটা তাই এসেছে সাকিবের ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইটরাইডার্সের কাছ থেকেই। সূত্র জানিয়েছে, যেহেতু টুর্নামেন্টের অনেকটা সময় তারা সাকিবকে দলে পাবে না, সাকিবের পরিবর্তে অন্য কোনো বিদেশি ক্রিকেটারকে দলে নিতে চায় কলকাতা। সাকিবকে সেই অনুরোধই জানানো হয়েছে কলকাতা থেকে। তিনি যদি না খেলেন, তাহলে তারা অন্য বিদেশি ক্রিকেটার নিতে পারে।

চুক্তি অনুযায়ী সাকিবের সুযোগ ছিল, কলকাতার অনুরোধে সাড়া না দিয়ে শুধু জাতীয় দলের ব্যস্ততার বাইরের সময়টুকুর জন্যই নিজেকে আইপিএলে ‘এভেইলেবেল’ রাখা। চুক্তির শর্তের কারণে তখন কলকাতাও সেটা মানতে বাধ্য থাকত।

কিন্তু কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে সাকিবের সম্পর্ক অনেক দিনের। সেই সুসম্পর্কের কারণেই তিনি তাদের প্রস্তাব মেনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এবারের আইপিএলে শেষ পর্যন্ত সাকিব খেলছেন না। তবে এ ব্যাপারে সাকিবের কাছে জানতে চাইলে তিনি কিছু বলতে চাননি।

সাকিব আইপিএলে না খেলা মানে মোহামেডানের কপাল খুলে যাওয়া। আয়ারল্যান্ডের বিপক্ষে মিরপুরে কাল শুরু একমাত্র টেস্টের পর প্রিমিয়ার ক্রিকেট লিগে মোহামেডানের হয়েই খেলবেন সাকিব। এ ব্যাপারে জানতে চাইলে মোহামেডান পরিচালক সাব্বির প্রথম আলোকে বলেছেন, ‘সাকিব আমাদের নিশ্চিত করেছে, আইপিএলে না গেলে ৮ এপ্রিলের পর থেকে মোহামেডানের হয়ে খেলবে। মোহামেডান সুপার লিগে গেলে তখনো তাকে পাব আমরা।’

জানা গেছে, কলকাতা নাইটরাইডার্স একই প্রস্তাব দিয়েছিল লিটন দাসকেও। কিন্তু লিটন সে প্রস্তাবে রাজি হননি। তিনি জাতীয় দলের খেলার বাইরের সময়টুকুতে আইপিএল খেলতে চান। বিসিবিও সাকিব, লিটনকে সেভাবেই আইপিএলের জন্য অনাপত্তিপত্র দিয়েছে।

বাংলাদেশের আরেক ক্রিকেটার মোস্তাফিজুর রহমান অবশ্য এরই মধ্যে যোগ দিয়েছেন আইপিএলে তাঁর দল দিল্লি ক্যাপিটালসে। আয়ারল্যান্ড সিরিজের টেস্ট দলে নেই তিনি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে