ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ব্রেকিং নিউজঃ ২০২৬ বিশ্বকাপ ফাইনালের দিনক্ষণ চূড়ান্ত

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মে ১৮ ২২:১২:০৮
ব্রেকিং নিউজঃ ২০২৬ বিশ্বকাপ ফাইনালের দিনক্ষণ চূড়ান্ত

৩২ টি দলের আসর শেষে এখন মোট ৪৮ দল ১২টি গ্রুপে ভাগ হয়ে ৪টি করে দলে প্রতি গ্রুপ নির্ধারণ করা হবে। প্রত্যেক গ্রুপের শীর্ষ দুই দল ও ১২টি গ্রুপ থেকে তৃতীয় হওয়া দলগুলোর মধ্যে সেরা ৮ দল রাউন্ড অব থার্টি টু পর্বে চলে যাবে।

এরপর রাউন্ড অব সিক্সটিন, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনালের পর শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচ হবে। এবার চ্যাম্পিয়ন দল আগের আসরের চেয়ে ১ ম্যাচ বেশি; অর্থাৎ ৮ ম্যাচে খেলবে। সব মিলিয়ে মোট খেলা ৬৪ ম্যাচ থেকে বেড়ে ১০৪ ম্যাচ হবে।

এদিকে বুধবার (১৭ মে) সন্ধ্যায় লস অ্যাঞ্জেলসে জমকালো এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ২০২৬ বিশ্বকাপের লোগো উন্মোচন করেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এবং ব্রাজিলিয়ান পোস্টারবয় রোনাল্ডো নাজারিও।

এবার আসন্ন এই বিশ্বকাপ ফাইনালের দিনক্ষণও চূড়ান্ত হয়েছে। ওই বছরের ১৯ জুলাই অনুষ্ঠিত হরে শিরোপা নির্ধারণী লড়াই। স্প্যানিশ প্রভাবশালী সংবাদমাধ্যম 'মার্কা' এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

২০২৬ ফুটবল বিশ্বকাপ মহাযজ্ঞের পর্দা ওঠার কথা রয়েছে সে বছরের ৮ জুলাই। মোট ৫৬ দিনব্যাপী এ যুদ্ধ শুরুর আগে ২৫ মে’র মধ্যে অংশগ্রহণকারী দলগুলোকে চূড়ান্ত খেলোয়াড়দের তালিকা দিতে হবে।

প্রসঙ্গত, ১৯৮৬ ও ১৯৯৪ বিশ্বকাপে ২৪টি করে দল অংশগ্রহণ করে। পরে ১৯৯৮ থেকে ৩২টি করে দল দ্য গ্রেটেস্ট শো অন আর্থে অংশ নিয়ে আসছিল। এবার সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮টিতে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে