ঢাকা, সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মেসির বার্সায় ফেরা অনেকটা নিরভর করছে যার উপর

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মে ২৩ ১৫:৫৫:৪৮
মেসির বার্সায় ফেরা অনেকটা নিরভর করছে যার উপর

চলতি মৌসুম দিয়েই শেষ হচ্ছে পিএসজির সঙ্গে মেসির চুক্তি। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক যে প্যারিসে আর থাকছেন না, তা একরকম নিশ্চিতই। তার বার্সেলোনায় ফেরার সম্ভাবনা নিয়ে গুঞ্জন অবশ্য শুরু হয়েছে আরও আগে থেকেই। মৌসুম যতই শেষের দিকে এগোচ্ছে, সেই আলোচনা আরও ডালপালা ছড়াচ্ছে।

তবে ২০২১ সালে যে কারণে মেসিকে ক্লাব ছাড়তে হয়েছিল, বার্সেলোনার সেই আর্থিক জটিলতা এখনও কিছুটা বাধার সৃষ্টি করছে। সৌদি আরবের ক্লাব থেকে মেসির জন্য চোখধাঁধানো অঙ্কের পারিশ্রমিকের প্রস্তাবও আছে বলে সংবাদমাধ্যমে খবর এসেছে। যুক্তরাষ্ট্র থেকে প্রস্তাব তো আছে আরও আগে থেকেই।

সব মিলিয়ে মেসির ভবিষ্যৎ নিয়ে নানা আলোচনা চলছে। সোমবার সংবাদ সম্মেলনে শাভি এর্নান্দেস জানালেন, মেসির ফেরার সম্ভাবনা এখন কোন পর্যায়ে আছে।

“এটা এখনও অনিশ্চিত। এখনও অনেক কিছুর ওপর নির্ভর করছে। এর চেয়ে খুব বেশি কিছু আমার বলার নেই। লিও (মেসি) অসাধারণ এক ফুটবলার। সে আমার বন্ধুও। এখন যে অবস্থায় আছে, তাতে অনেক কিছুর ওপর নির্ভর করছে (তার ফেরা), তবে সবকিছুর ওপরে (এটা নির্ভার করছে) তার ইচ্ছার ওপর এবং সে কী চায়।”

কয়েক মাস আগে যার কথার সূত্রে মেসির বার্সেলোনায় ফেরার আলোচনা নতুন প্রাণ পায়, সেই ক্লাব সভাপতি রাফা ইউস্তে শনিবার বলেন প্রায় একই কথা।

“আমি চাই সে ফিরে আসুক, এটাই সত্যি। এই ক্লাবকে সে যতকিছু দিয়েছে, ক্লাবের একাডেমি থেকে উঠে এসে, এখানে তার ক্যারিয়ার শুরু করে… এটা দারুণ একটি গল্প এবং সুন্দর গল্পের শেষটাও খুব ভালো হতে হয়। যদি সবকিছু ঠিকভাবে এগোয়… যদিও চূড়ান্ত সিদ্ধান্ত তারই… আশা করি, সে ফিরবে। তাহলে আমরা সবাই খুব খুশি হব।”

শুধু মেসিই নয়, বার্সেলোনা খুঁজতে হচ্ছে আরও কিছু ফুটবলারকে দলে যোগ করার পথ। আগামী দুই বছরে কোথায় কোথায় খরচ কমিয়ে নতুন চুক্তি করা হবে, সেটির একটি ‘সম্ভাব্যতার পরিকল্পনা’ লা লিগা কর্তৃপক্ষকে এর মধ্যেই দিয়েছে আর্থিক সঙ্কটে জেরবার ক্লাবটি।

রাইট ব্যাক পজিশনে একজন বিকল্প তাদের জন্য খুবই জরুরি। বর্ণাঢ্য অধ্যায় শেষে ক্লাব ছেড়ে যাচ্ছেন মহীরূহ সের্হিও বুসকেতসও। কোচ শাভির চোখে আপাতত সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ, বুসকেতসের বিকল্প হিসেবে যথেষ্ট উপযুক্ত কাউকে আনা।

“রাইট ব্যাক আমাদের প্রাধান্যের তালিকায় এক নম্বরে নেই। বুসকেতস চলে যাচ্ছে, পরের মৌসুমের জন্য তাই শীর্ষ মানের একজন ডিফেন্সিভ মিডফিল্ডার লাগবে আমাদের।”

“আমাদের অধিনায়ক চলে যাচ্ছে। একজন ভালো ফুটবলারকে আনতে হবে আমাদের। সম্ভাব্য সেরা উপায়ে এই ঘাটতি পূরণ করতে হবে। আরও কিছু ভাবনার জায়গা আছে। যতটা শক্তিশালী আমরা হতে পারব, ততই ভালো। আরও লড়িয়ে দল হয়ে উঠতে চাই আমরা।”

নতুন ফুটবলার দলে যোগ করতে হলে কিছু ফুটবলারকে ছেড়েও দিতে হবে। আনসু ফাতিসহ কয়েকজনের ভবিষ্যৎ নিয়ে গুঞ্জনও আছে। তবে এই মুহূর্তে কিছুই নিশ্চিত নয় বলে জানালেন শাভি।

“আমরা ছক সাজাচ্ছি এবং কোনো ফুটবলারকে নিয়ে কিছুই এখনও চূড়ান্ত হয়নি। আমরা দেখব, কতটা বাণিজ্য করতে পারি। আপাতত আমরা অপেক্ষা করছি, আমাদের সম্ভাব্যতার পরিকল্পনা নিয়ে লা লিগা কীভাবে সাড়া দেয়।”

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে