ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এশিয়া কাপ খেলতে ভারত পাকিস্তানে যাবে কিন না সিদ্ধান্ত আইপিএলের মাঝেই

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মে ২৪ ১১:২৬:১৩
এশিয়া কাপ খেলতে ভারত পাকিস্তানে যাবে কিন না সিদ্ধান্ত আইপিএলের মাঝেই

সাম্প্রতিক এই বিষয় ভারত ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের মধ্যে উত্তেজনা কমছেই না। চলতি মাসের আগামী সপ্তাহটা উভয়ের জন্যই গুরুত্বপূর্ণ। এক দকে চলছে ভারতের জনপ্রিয় ঘসয়া আসর ও অন্য নিয়ে আছে এশিয়া কাপের আলোচনা। ওই সময়েই আসন্ন এশিয়া কাপের ভাগ্য নির্ধারণ হতে পারে।

ভারতের এক জনপ্রিয় গনমাধ্যম এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। এতে বলা হয়, এবার এ আঞ্চলিক টুর্নামেন্টের আয়োজক পাকিস্তান। তবে দেশটি সফরে যেতে চাচ্ছে না ভারত।

এখনও দুই দেশের সীমান্তে উত্তেজনা বিরাজ করছে। ফলে নিরাপত্তা উদ্বেগে চিরপ্রতিদ্বন্দ্বীদের ডেরায় যেতে চাচ্ছে না টিম ইন্ডিয়া। নিরপেক্ষ্য ভেন্যুতে উপমহাদেশীয় টুর্নামেন্টে খেলতে আগ্রহী তারা।

বিষয়টি মাথায় রেখে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের জন্য হাইব্রিড মডেল প্রস্তাব করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সে অনুযায়ী, এ টুর্নামেন্টে নিজেদের ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে খেলতে পারবে ভারত। বাকি দেশগুলো পাকিস্তানে খেলবে। অবশ্য তাদেরও দুবাইয়ে খেলতে হবে।

ইতোমধ্যে পিসিবির হাইব্রিড মডেলে সম্মতি জানিয়েছে আফগানিস্তান ও নেপাল। তবে নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চায় বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এরই মধ্যে মডেলটি নিয়ে আলোচনা করতে রাজি হয়েছে ভারত।

এ নিয়ে এখনও কিছু নিশ্চিত করেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। তবে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের জন্য দ্রুত সিদ্ধান্ত আসতে পারে।

শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) সভাপতি হিসেবে পূন:নির্বাচিত হয়েছেন শাম্মি সিলভা। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) আমন্ত্রণে আইপিএলের প্লে অফ দেখতে আসছেন তিনি। সেখানেই বিষয়টি নিয়ে আলোচনা হবে।

সিলভা বলেন, আমাদের আইপিএলের প্লে অফ দেখার আমন্ত্রণ জানানো হয়েছে। সেখানে এশিয়া কাপ নিয়ে আলোচনা হবে। আমার মনে হয়, আগামী সাপ্তাহের মধ্যেই এশিয়া কাপের ভাগ্য নির্ধারিত হবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে