ঢাকা, সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সেই ম্যাচের আগে ঘুমাতে পারেননি রশিদ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মে ২৪ ২২:২৭:৩৯
সেই ম্যাচের আগে ঘুমাতে পারেননি রশিদ

সেই ম্যাচে বল হাতে উইকেট না পেলেও ব্যাট হাতে ২১ বলে ৪০ রান করে গুজরাটের ৩ উইকেটের জয়ে বড় অবদান রেখেছিলেন রশিদ। ম্যাচটিতে অধিনায়ক হওয়ার খবরটি তাকে প্রথম দিয়েছিলেন গুজরাটের প্রধান কোচ আশিষ নেহরা। এরপর উত্তেজনা আর চাপে ঘুমাতে পারেননি তিনি।

সেই ম্যাচের কথা স্মরণ করে তিনি বলেন, 'ম্যাচটি আমার জন্য স্পেশাল ছিল। কারণ অধিনায়ক হিসেবে সেটা আইপিএলে আমার প্রথম ম্যাচ ছিল এবং মনে আছে সেই সময় রমজান ছিল। ভোর ৩টায় আমি সেহরির জন্য উঠেছিলাম। আমি তখন আশিস নেহরার একটি ম্যাসেজ পেলাম। লিখা ছিল 'খান সাহেব তৈরি হয়ে যান, আপনাকে নেতৃত্ব দিতে হবে। হার্দিক সম্ভবত খেলতে পারবে না কারণ সে অসুস্থ।' আমি চাপ এবং উত্তেজনা দুটোই অনুভব করছিলাম। এটা স্বপ্নের মতো ছিল।'

এক সময় আফগানস্তানের তিন ফরম্যাটের অধিনায়ক ছিলেন রশিদ। তবে আইপিএলে নেতৃত্ব দেয়া ভিন্ন অভিজ্ঞতা ছিল রশিদের। টসের সময় কী বলবেন সেই কথা ভেবে দুই চোখের পাতা এক করতে পারছিলেন না তিনি। এবার সেই সময়ের কথাই স্মৃতিচারণ করলেন রশিদ।

তিনি বলেন, 'আমি আফগানিস্তান থেকে এসেছি। কারণ আমি ভারতে আইপিএলের একটি দলের নেতৃত্বে থাকবো। যেই মুহূর্তে আমি ঘুমিয়ে পড়তে চেয়েছিলাম তখনই সবকিছু যেন চোখে ভাসছিল। আমি ভাবছিলাম টসের সময় কী কী বলব। যদিও আগে আমি আফগানিস্তানকে নেতৃত্ব দিয়েছি। কিন্তু আইপিএলে নেতৃত্ব দেয়া ভিন্ন অভিজ্ঞতা।'

এবারের আইপিএলেও কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে একটি ম্যাচে গুজরাটকে নেতৃত্ব দিয়েছেন রশিদ। হ্যাটট্রিক করেও এই ম্যাচে গুজরাটকে জেতাতে পারেননি তিনি। ম্যাচ শেষ করেছিলেন ৩৭ রানে ৩ উইকেট নিয়ে। শেষ ওভারে রিঙ্কু সিংয়ের অয়াচ ছক্কায় গুজরাট ম্যাচ হেরে যায় ৩ উইকেটে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে