ঢাকা, বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩, ৬ আশ্বিন ১৪৩০

৫-০ গোলে নিউজিল্যান্ডকে বিধ্বস্ত করে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

২০২৩ মে ২৭ ১১:৫৬:৪২
৫-০ গোলে নিউজিল্যান্ডকে বিধ্বস্ত করে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

এই আসরে গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ জিতে আগেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে রেখেছিল চলমান অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের আয়োজক আর্জেন্টিনা। মেসির উত্তরসূরী এই দলের লক্ষ্য ছিল তৃতীয় ও শেষ ম্যাচে জয় দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। যে ভাবনা সে কাজ, গ্রুপ এ'র নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে পাত্তাই দিলো না মেসি-ডি মারিয়াদের উত্তরসূরীরা।

চলমান অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের ‘গ্রুপ এ’তে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে ৫-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনার যুবারা। এই জয়ে স্বাগতিক দেশটির পয়েন্ট ৯। ‘গ্রুপ এ’তে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে উজবেকিস্তান।

শুক্রবার (২৬ মে) আর্জেন্টিনার এস্তাদিও সান কুয়ান দেল বিচেনতেনারিওতে বাংলাদেশ সময় দিবাগত রাত ৩টায় অনুষ্ঠিত হয় ম্যাচটি। আলবিসেলেস্তেদের হয়ে হয়ে গোল করেন ইগনাসিও মায়েস্ত্রো, জিনো ইনফ্যান্টিনো, লুকা রোমেরো, ব্রায়ান আগুয়েরে ও আলেজো ভেলিজ।

ম্যাচের ১৪ মিনিটে স্ট্রাইকার ইগনাসিও মায়েস্ত্রোর গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ১৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফরোয়ার্ড জিনো ইনফ্যান্টিনো। ৩৫তম মিনিটে স্কোর বোর্ডে আরও একটি গোল যোগ করেন রোমেরো। এতে ৩-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় তারা।

বিরতির পর ৫০তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে একহালি পূর্ণ করেন ব্রায়ান আগুয়েরে। ৮৬ মিনিটে পঞ্চম গোলটি আসে আলেজো ভেলিজর পা থেকে।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে উজবেকিস্তানকে ২-১ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। দ্বিতীয় ম্যাচে গুয়েতামালার বিপক্ষে তাদের জয় ৩-০ গোলে।

উল্লেখ্য, এবারের বিশ্বকাপে কোয়ালিফাই করতে পারেনি আর্জেন্টিনা। ইন্দোনেশিয়া থেকে ভেন্যু পরিবর্তন হয়ে আর্জেন্টিনায় আসায় আয়োজক হিসেবে বিশ্বকাপে অংশ নেয়ার সুযোগ পায় দলটি। যদিও টুর্নামেন্টটির সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ড (৬ বার) আর্জেন্টিনার দখলে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে