ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

আফ্রিকার যে  দুটি দলের বিরুদ্ধে মাঠে নামছে ব্রাজিল জেনেনিন সময় সূচি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মে ২৮ ১১:৩৬:৩৮
আফ্রিকার যে  দুটি দলের বিরুদ্ধে মাঠে নামছে ব্রাজিল জেনেনিন সময় সূচি

ভিনিসিয়াস জুনিয়র রিয়াল মাদ্রিদের জার্সি পরে বর্ণবাদের শিকার হন। তার সঙ্গে এমন আচরণের বিরোধিতা করে সরাসরি আসরে নামে ব্রাজিল। উইনির সমর্থনে আফ্রিকার দুই দেশের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন এক বিবৃতিতে দুটি প্রীতি ম্যাচের ঘোষণা দিয়েছে। সেলেকাওরা ১৭ জুন বার্সেলোনায় গিনির বিপক্ষে এবং ২০ জুন লিসবনে সেনেগালের বিপক্ষে খেলবে। শুধু ম্যাচ খেলেই সন্তুষ্ট নয় সিবিএফ। আগামী সপ্তাহে ব্রাজিলিয়ান লিগের ম্যাচে বর্ণবাদ বিরোধী বিক্ষোভ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।সিবিএফ ইতিমধ্যে দুটি প্রীতি সম্পর্কে ভিনির সাথে পৃথক আলোচনা করেছে। কারণ দুটি ম্যাচই হবে ইউরোপে, তার মধ্যে একটি হবে স্পেনের বার্সেলোনায়। ভিনি আইডিয়াটা পছন্দ করেছে। গত সপ্তাহে ভ্যালেন্সিয়ার বিপক্ষে খেলার সময় জাতিগতভাবে গালিগালাজ করা হয় এই তারকা ফুটবলারকে।

ভ্যালেন্সিয়ার কাছে ১-০ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে ভিনি লাল কার্ড দেখেন। কিন্তু লাল কার্ড দেখার আগেই বর্ণবাদের শিকার হন ব্রাজিলিয়ান ফুটবলাররা। গ্যালারি তাকে 'বানর' বলে ডাকত। ভিনিসিয়াস মাঠে তীব্র প্রতিবাদ করেছিলেন এবং গ্যালারিতে দেখিয়েছিলেন যে গালি কোথা থেকে এসেছে। আর তার পরেই তোলপাড় হয়ে যায় ফুটবল বিশ্ব। নেইমার, কাইলিয়ান এমবাপ্পের মতো অনেক তারকা ফুটবলার ভিনিসিয়াসের পাশে দাঁড়িয়েছেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে