ঢাকা, সোমবার, ২২ জুলাই ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

এমবাপে-নেইমারকে টপকে গেলেন বিরাট

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মে ২৮ ১৭:৩৮:৩৪
এমবাপে-নেইমারকে টপকে গেলেন বিরাট

দুটি শতরানের সঙ্গে রয়েছে ছ'টি অর্ধ শতরান। সর্বোচ্চ গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ৬১ বলে অপরাজিত ১০১ রান। তবে শুধু মাঠ নয়, মাঠের বাইরেও অনন্য নজির গড়লেন বিরাট।

বিরাটের এই নতুন নজির সম্পর্কে জানলে আপনাদের চোখ কপালে উঠবেই। তিনিই প্রথম ভারতীয় তথা এশিয়ান অ্যাথলিট, যাঁর ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা ২৫০ মিলিয়ন পেরিয়ে গেল। অর্থাৎ এই সোশ্যাল প্ল্যাটফর্মে তাঁর অনুরাগীর সংখ্যা ২৫ কোটিরও বেশি। এখনও পর্যন্ত ভক্তদের জন্য ইনস্টাগ্রামে ১৬০২টি পোস্ট করেছেন। কখনও খেলার মাঠ, কখনও ফিটনেস তো কখনও আবার স্ত্রী অনুষ্কা ও মেয়ে ভামিকার সঙ্গে কাটানো নানা মুহূর্তের ছবি, ভিডিয়ো পোস্ট করেছেন তিনি। এহেন নজির গড়ে তিনি পিছনে ফেলে দিয়েছেন নেইমার, কিলিয়ান এমবাপে, ডেভিড বেকহ্যাম , করিম বেঞ্জেমাদের মতো তারকা অ্য়াথলিটদের।

ইনস্টাগ্রামে কোনও স্পনসরড পোস্টের জন্যও ভারতীয়দের মধ্য়ে তাঁর দরই সবচেয়ে বেশি। এক-একটি পোস্টের জন্য কয়েক কোটি টাকা পান তিনি। জনপ্রিয় অ্যাথলিটদের তালিকায় গোটা বিশ্বে সবচেয়ে বেশি ফলোয়ার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। ইনস্টাগ্রামে তাঁর অনুরাগী ৫৮৫ মিলিয়ন। তাঁর পরই রয়েছেন লিওলেন মেসি (৪৬১ মিলিয়ন)। তৃতীয় স্থানে থাকা ডোয়েন জনসনের (৩৮০ মিলিয়ন) পরই জায়গা করে নিয়েছেন বিরাট। পাশাপাশি এই প্ল্যাটফর্মে সেলেবদের তালিকায় সার্বিক ভাবে ভারতীয় দলের মহাতারকা রয়েছেন ১৩ নম্বরে। অভিনেত্রী-গায়িকা জেনিফার লোপেজকেও (২৪৫ মিলিয়ন) পিছনে ফেলে দিয়েছেন তিনি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে