ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

এবার বেনজেমাকে আকাশ ছোয়া অর্থের প্রস্তাব দিল সৌদি ক্লাব

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মে ৩১ ১৪:৫৭:৫৭
এবার বেনজেমাকে আকাশ ছোয়া অর্থের প্রস্তাব দিল সৌদি ক্লাব

এদিকে ফরাসি সংবাদমাধ্যম 'এএস' এর প্রতিবেদন, সৌদি আরবেরই আরেক ক্লাব রিয়াল মাদ্রিদের ফরাসি সুপারস্টার করিম বেনজেমাকে লোভনীয় প্রস্তাব দিয়েছে। এজন্য দুই মৌসুমের জন্য নাকি প্রায় ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে সৌদির ক্লাব। তবে ক্লাবটির নাম এখনও প্রকাশ করেনি সংবাদমাধ্যমটি।

২০৩০ ফুটবল বিশ্বকাপ যৌথভাবে আয়োজনের জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে সৌদি আরব। তাই দেশটির ঘরোয়া লিগে বিশ্বের সব তারকা ফুটবলারদের সমাবেশ ঘটানোর পরিকল্পনা করেছে দেশটি। সে লক্ষ্যেই তেল সমৃদ্ধ দেশটি রোনালদোর পর মেসি ও বেনজেমার দিকে নজর দিয়েছে।

এর আগে মেসিকে ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়ে রেখেছে সৌদি প্রো লিগের শীর্ষ ক্লাব আল-হিলাল। কিন্তু এই প্রস্তাবে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত জানাননি পিএসজি তারকা। তবে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় চলতি মৌসুম শেষেই তার প্যারিস ছাড়া একপ্রকার নিশ্চিত হয়ে গেছে। ফলে তার সম্ভাব্য ঠিকানা হিসেবে বার্সেলোনা-ইন্টার মিয়ামির পর আল-হিলালের নামও উচ্চারিত হচ্ছে।

এবার সৌদি লিগকে সম্ভাব্য ঠিকানা ভাবা হচ্ছে বেনজেমার ক্ষেত্রেও। শুধু খেলোয়াড় হিসেবে নয়, মেসি ও বেনজেমা উভয়কেই ২০৩০ বিশ্বকাপের আয়োজক স্বত্ব পাওয়ার লক্ষ্যে কাজে লাগাতে চায় সৌদি আরব। রিয়ালে নাকি বেনজেমার মন আর টিকছে না। তাই ফরাসি স্ট্রাইকারের সৌদি পাড়ি দেওয়ার সম্ভাবনা কতটুকু তা সময় হলেও জানা যাবে।

গত মৌসুমে রিয়ালের জার্সিতে ব্যক্তিগত ও দলীয় সাফল্যে ভেসেছেন বেনজেমা। স্প্যানিশ লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জেতার পাশাপাশি প্রথমবারের মতো ব্যালন ডি'অরের খেতাব পেয়েছেন তিনি। এরপরেও তার সঙ্গে এক বছর চুক্তির মেয়াদ বৃদ্ধি করে লস ব্লাঙ্কোসরা। তবে এবারের মৌসুমটা শুধু কোপা দেল রে জিতেই সন্তুষ্ট থাকতে হচ্ছে রিয়াল কিংবদন্তিকে।

এদিকে রিয়ালের সঙ্গে নতুন করে চুক্তি নবায়নের ব্যাপারেও কোনো সিদ্ধান্তে আসতে পারেননি বেনজেমা। ফলে আতলেতিক বিলবাওয়ের বিপক্ষে আগামী রোববারের ম্যাচটিই হতে পারে রিয়ালের জার্সিতে তার বিদায়ী ম্যাচ। ফলে আগামী ট্রান্সফার উইন্ডোতে তার ভবিষ্যৎ পরিকল্পনা জানা যাবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে