ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ-উইন্ডিজ ম্যাচে বর্ণবাদের শিকার উইন্ডিজ ক্রিকেটার, কঠিন ব্যবস্থা নিল বিসিবি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ মে ৩১ ২২:৫৬:৫৫
বাংলাদেশ-উইন্ডিজ ম্যাচে বর্ণবাদের শিকার উইন্ডিজ ক্রিকেটার, কঠিন ব্যবস্থা নিল বিসিবি

এরপর তার কান্নায় ভেঙে পড়ার দৃশ্য সকল ক্রীড়াপ্রেমিদের নাড়া দিয়েছিল চরম ভাবে। এবার এমনই এক অপ্রীতিকর ঘটনার সাক্ষী হলো বাংলাদেশের সিলেটের মাঠে। এখানেই দ্বিপাক্ষিক সিরিজ খেলছে বাংলাদেশ 'এ' ও ওয়েস্ট ইন্ডিজ 'এ'। সিলেটে এখন চলছে দুই দলের তৃতীয় আন অফিশিয়াল টেস্ট ম্যাচ।

ম্যাচগুলোতে দর্শকদের উপস্থিতি ছিল খুবই কম। ক্যারিবীয়রা ৪৪৫ রান করে অল আউট হয়েছে। জবাবে খেলতে নেমে ১১৭ রানেই ৬ উইকেট হারিয়েছে বাংলাদেশ। সেই সময়ই গ্যালারি থেকে ক্যারিবীয় দলের ক্রিকেটারদের উদ্দেশ্য করে বেশ কয়েকবার বর্ণবাদমূলক শব্দ চিৎকার করে বলতে শোনা যায়।

সেই শব্দগুলো কানে গেছে ওয়েস্ট ইন্ডিজ 'এ' দলের অধিনায়ক জশুয়া ডি সিলভারও। সঙ্গে সঙ্গেই তিনি আম্পায়ার মাসুদুর রহমান মুকুলের কাছে যান এবং এই ব্যাপারে অভিযোগ করেন। এরপর মুকুল ডেকে পাঠান রিজার্ভ আম্পায়ার নিয়ামুর রশিদকে।

তিনি এসে বিসিবির সিকিউরিটি অফিসারকে জানালো সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেয়া হয়। আইন শূঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সঙ্গে সঙ্গে সেই দর্শকের খোঁজ করেন। পরবর্তীতে তাকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। দ্বিতীয় দিনের খেলা শেষে এই ব্যাপারে ক্রিকফ্রেঞ্জির সঙ্গে কথা বলেছেন, ওয়েস্ট ইন্ডিজ 'এ' দলের অধিনায়ক জশুয়া ডি সিলভা।

তিনি বলেন, 'আমি জানি না আম্পায়ার কি বলেছে। আমাদের উদ্দেশ্যে কিছু বর্ণবাদী মন্তব্য করা হয়েছে এবং আমরা এটা বুঝিনি, অবশ্যই। আম্পায়ার আমার কাছে এসেছিল এবং বলেছিল তারা খুব বাজে ভাষা ব্যবহার করছিল। এরপর তিনি পরিস্থিতি সামাল দিয়েছেন।'

খেলতে এসে এমন বর্ণবাদী আচরণের স্বীকার হয়ে হতাশ সিলভা। তিনি আরও বলেন, 'এই ব্যাপারগুলো সব সময়ই হতাশাজনক এবং আমি খুশি যে দ্রুতই পরিস্থিতি সামাল দেয়া হয়েছে দ্রুততার সঙ্গে। যথাযথ কতৃপক্ষ এই ব্যাপারটি দেখছে। আমরা সবাই সমান। সবাই এখানে ক্রিকেট খেলতে এসেছে এবং আমরা একসঙ্গে হয়েছিল যে খেলাটিকে আমরা অনেক ভালোবাসি তার জন্য। দিন শেষে আমরা যেটা ভালোবাসি সেটাই করতে এসেছি এবং এটাই করবো।'

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে