ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

৪০ ফাউল ও ১৩ হলুদ কার্ডের ম্যাচে সপ্তম বার শিরোপা জিতল সেভিয়া

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জুন ০১ ১০:৫৮:০৯
৪০ ফাউল ও ১৩ হলুদ কার্ডের ম্যাচে সপ্তম বার শিরোপা জিতল সেভিয়া

কথায় আছে কারো পৌষ মাস-কারো সর্বনাশ। ঠিক যা হলো ইউরোপা লিগের ফাইনালে। ৭ বার ফাইনাল খেলে একবারও হারেনি সেভিয়া। ইউরোপিয়ান কম্পিটিশনের ফাইনালে ৬ষ্ঠ বার এসে হারতে হলো হোসে মরিনহোকে। রোমাকে হারিয়ে শিরোপা ঘরে তুলল সেভিয়া।

বুধবার (৩১ মে) হাঙ্গেরির পুসকাস অ্যারেনায় ম্যাচটা ছিল রোমাঞ্চ আর উত্তেজনায় ঠাসা। রোমা এগিয়ে গিয়েও নিজেদের ভুলে নির্ধারিত সময় ১-১ সমতা। অতিরিক্ত সময়ে গড়াল খেলা। কিন্তু তাতেও দু’দল সমানে সমান। টাইব্রেকারে স্নায়ুচাপের কাছে হারলো মরিনহোর দল। হেরেছে ৪-১ গোলে।

‘স্পেশাল ওয়ান’ খ্যাত কোচ স্প্যানিশদের এগিয়ে রেখেছিলেন অভিজ্ঞতার কারণে। শেষ পর্যন্ত তাই হলো। কিন্তু নিজেদের কিভাবে ক্ষমা করবেন ইতালিয়ানরা। ম্যাচের শুরু থেকেই ছিল তাদের আধিপত্য। ৩৫ মিনিটে পাওলো দিবালার গোলে এগিয়েও গিয়েছিল।

প্রথমার্ধের সাদামাটা সেভিয়া দ্বিতীয়ার্ধে আলো ছড়ায়। ভুল করে বসে রোমা। নাভাসের বিপজ্জনক ক্রস হেডে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল পাঠান ডিফেন্ডার মানচিনি। ম্যাচে ১-১ সমতা।

নির্ধারিত সময় আরও বেশ কিছু সুযোগ পায় দু’দল। তবে গোলের দেখা নেই। অতিরিক্ত সময়ও তাই। যোগ করা সময়ও পেরিয়ে যায় ১০ মিনিট। শেষ মুহূর্তে এগিয়ে যেতে পারত রোমা। কিন্তু ক্রিস স্মলিংয়ের হেড বারে লাগে।

৪০ ফাউলের ম্যাচে সেভিয়ার ২১, রোমার ১৯। ১৩ হলুদ কার্ড দেখান রেফারি। বারবার ছন্দপতন। বেড়ে যায় ম্যাচের দৈর্ঘ্য। শেষ পর্যন্ত পেনাল্টি শুটআউটে ম্যাচের নিষ্পক্তি।

যেখানে বিশ্বকাপ রোমাঞ্চের কিছুটা ফিরিয়ে আনলেন সেভিয়ার মরক্কোন গোলকিপার ইয়াসিন বুনু আর আর্জেন্টাইন ফরোয়ার্ড গনজালো মন্তিয়েল। সেভিয়ার ৪ জনই বল জালে পাঠায়। রোমার মাত্র ১ জন। দারুন সেভ করে নায়কের নাম ইয়াসিন বুনো।

সেভিয়া ৩-১ এ এগিয়ে থাকার পর চতুর্থ শট নেন মন্টিয়েল। পোস্টে লাগে তার শট। কিন্ত রোমা গোলকিপার শট নেয়ার আগে গোললাইন থেকে এগিয়ে যাওয়ায় আবার সুযোগ পান আর্জেন্টাইন তারকা। দ্বিতীয়বার আর ভুল করেননি। উল্লাসে ভাসান সেভিয়াকে। যেমনটা করেছিলেন বিশ্বকাপে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে