ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

চার বছর পর সেই ব্যাপার নিয়ে আফসোস করলেন কুম্বলে

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জুন ০২ ২১:২৩:৩৩
চার বছর পর সেই ব্যাপার নিয়ে আফসোস করলেন কুম্বলে

আর নরেন্দ্র মোদী স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংস গুজরাট টাইটানসকে ফাইনালে পরাজিত করার পেছনে অন্যতম ভূমিকা ছিল অম্বাতি রায়ডুর। তিনি আবার একটি আইপিএল ট্রফি দিয়ে তার কেরিয়ার শেষ করলেন, এই নিয়ে ছয়বার আইপিএল ট্রফির মুখ দেখলেন রায়ডু।

অত্যন্ত প্রতিভাবান হওয়া সত্ত্বেও তার আন্তর্জাতিক ক্যারিয়ারে কম সুযোগ পেয়েছিলেন। তিনি ভারতের হয়ে ৫৫ টি ওডিআই এবং ছয়টি টি-টোয়েন্টি খেলেছেন কিন্তু প্লেয়িং ইলেভেনে কখনও স্থায়ী ছিলেন না। তবে, ২০১৯ সালে বিশ্বকাপে, তিনি ৪ নম্বর স্লটে মেন ইন ব্লু’র সবথেকে সেরা ব্যাটসম্যান ছিলেন তিনি। তবে, বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি খারাপ সিরিজ খেলার জন্য নির্বাচক, প্রধান কোচ রবি শাস্ত্রী এবং বিরাট কোহলি তাকে উপেক্ষা করেন।

২০১৮ সালের আইপিএলে চেন্নাইয়ের হয়ে তিনি ছিলেন সেরা পারফর্মার। ২ বছর ব্যান থাকার পর চেন্নাই দল আবার একবার ট্রফি জিতে যায়। যেখানে তিনি ৬০২ রান করেছিলেন। এরপরেই জাতীয় দলে আবার সুযোগ পেয়েছিলেন রায়ডু। এমনকি ২০১৯ বিশ্বকাপের আগে ভারত-অস্ট্রিলিয়া সিরিজ চলাকালীন অধিনায়ক বিরাট কোহলি মন্তব্য করে জানিয়েছিলেন ২০১৯ সালের বিশ্বকাপের জন্য রায়ডু ভারতীয় দলে মিডিল অর্ডার সামলাবেন। ভারতীয় দলের হয়ে ২১ টি ওডিআই খেলেছেন তিনি । একটি সেঞ্চুরি এবং চারটি অর্ধশতক সহ ৬৩৯ রান সংগ্রহ করেছেন।

তাকে ২০১৯ বিশ্বকাপের জন্য দলে অন্তর্ভুক্ত করা হয়নি, এবং নির্বাচক কমিটি কেএল রাহুলকে মিডিল অর্ডারে দেয় সুযোগ এবং ৪ নম্বর স্লটে গিয়ে বিজয় শঙ্করকে বেছে নেয়। তবে, এবার রায়ডুর হয়ে মুখ খুললেন ভারতীয় কিংবদন্তি অনিল কুম্বলে। সম্প্রতি তিনি ২০১৯ সালের কথা টেনে আনলেন এবং বললেন ভারতীয় ম্যানেজমেন্ট’এর করা ভুল। বিশ্বকাপ সেমি ফাইনালে ভারতীয় দল সমস্যার সম্মুখীন হয় বড় পরাজয়ের আর তখনই প্রয়োজন ছিল একজন মিডিল অর্ডার ব্যাটসম্যানের। এবিষয়ে মন্তব্য করে রায়ডু বলেছেন, “রায়ডুকে না নেওয়া একটি বড় ভুল ছিল। ২০১৯ বিশ্বকাপে তার খেলা উচিত ছিল। আপনি তাকে দীর্ঘ সময়ের জন্য প্রস্তুত করেছিলেন এবং তারপরে তাকে হঠাৎ বাদ দেওয়া হয়েছিল। এটা খুবই আশ্চর্যজনক ছিল।”

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে